অটোরিকশা চালক হত্যাকান্ডে জড়িত দুই আসামি গ্রেফতার

প্রকাশিত




নিজস্ব প্রতিবেদক :
নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে ব্যাটারী চালিত অটো রিকশা চালক আব্দুল্লাহ আল মনছুর হত্যাকান্ডের ঘটনায় জড়িত দুই আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা।

বুধবার দুপুরে র‌্যাব-১১ উপ-পরিচালক একেএম মুনিরুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার রাতে সিদ্ধিরগঞ্জে মিজমিজি ও আড়াইহাজারের কাদিরদিয়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন নারায়ণগঞ্জের আড়াইহাজারের বায়েরচর এলাকার মৃত আব্দুল হালিমের ছেলে মঞ্জুর হোসেন মঞ্জু (৪০) এবং কাদিরদিয়া এলাকার আনোয়ার হোসেনের ছেলে রমজান আলী (২২)।

র‌্যাব জানায়, গত ৬ ফেব্রæয়ারি সিদ্ধিরগঞ্জের মিজমিজি পশ্চিমপাড়া এলাকা থেকে আব্দুল্লাহ আল মনছুর (২১) নামের এক অটোরিক্সা চালক নিখোঁজ হন। নিখোঁজের তিনদিন পর তার মা ছেমনা খাতুন গত ফেব্রæয়ারি সিদ্ধিরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেন। এ সাধারণ ডায়েরীর সূত্র ধরে র‌্যাব ছায়া তদন্ত শুরু করেন।

গত ১৩ ফেব্রæয়ারি সোমবার দুপুরে সোনারগাঁয়ে সাদিপুর ইউনিয়নের বেইলর এলাকার নতুন রাস্তার পাশে একটি ডোবায় অর্ধগলিত ও বস্তাবন্দি অবস্থায় একটি মরদেহ উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে মনছুরের স্বজনরা তার মরদেহ বলে সনাক্ত করেন। এ ঘটনায় ওইদিন সোনারগাঁ থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়।
মামলা দায়েরের পর তথ্য-প্রযুক্তির সহযোগিতায় র‌্যাব-১১ এর একটি দল গত মঙ্গলবার রাতে এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত আসামিদের সনাক্ত করে সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি এলাকা থেকে মূল পরিকল্পনা ও হত্যাকারী মঞ্জুর হোসেন মঞ্জুকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত মঞ্জুরের দেয়া তথ্যের ভিত্তিতে আড়াইহাজারের কাদিরদিয়া এলাকা থেকে ছিনতাইকৃত অটোরিকশাসহ রমজান আলী নামের একজনকে গ্রেফতার করা হয়।

র‌্যাব আরো জানায়, এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড এবং আল মনছুরের ব্যাটারীচালিত রিক্সাটি ছিনতাইয়ের উদ্দেশ্যে গ্রেফতারকৃত আসামি মঞ্জুর ও তার সহযোগীরা হত্যাকান্ডটি ঘটায়। হত্যার সঙ্গে জড়িত আসামিরা ও ভিকটিম একই এলাকায় রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করতো। ঘটনার দিন হত্যার সঙ্গে জড়িত আসামিরা আল মনসুরকে হত্যার আগে তার ব্যাটারীচালিত রিক্সাটি ছিনতাইয়ের উদ্দেশ্যে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাকে সোনারগাঁয়ে নিয়ে যায়। পরে গভীর রাতে মনসুরকে নির্জন এলাকায় নিয়ে সুযোগ বুঝে পারস্পারিক সহযোগীতায় হত্যা করে লাশ গুম করার উদ্দেশ্যে পার্শ্ববর্তী ডোবায় বস্তাবন্দি করে ফেলে যায়। পরবর্তীতে ৭ ফেব্রæয়ারি আল মনসুরের ছিনতাইকৃত ব্যাটারীচালিত রিক্সাটি আসামি রমজানের নিকট হস্তান্তর করে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সোনারগাঁ থানার ওসি (তদন্ত) আহসান উল্লাহ জানান, এখনো কাউকে থানায় হস্তান্তর করা হয়নি। হস্তান্তরের পর গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হবে।

আপনার মতামত জানান