উড়ে যাচ্ছে মেঘনা শিল্পাঞ্চলের ওভারব্রিজ

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা টোলপ্লাজা সংলগ্ন নিউটাউনের সামনে ফুটওভার উদ্বোধনের ৩ মাস পর থেকেই উড়ছে ওভারব্রীজের ছাউনি। সামান্য বাতাসে যে কোন সময় পুরো ছাউনি উড়ে যেতে পারে বলে স্থানীয়রা জানিয়েছেন।

জানা যায়, গত ৩০ বছরের মেঘনা টোলপ্লাজা সংলগ্ন নউটাউন এলাকায় মহাসড়ক পারাপার হতে গিয়ে দূঘর্টনায় পঙ্গুত্ব ও বহু প্রানহানীর ঘটনা ঘটে। এ দূর্ঘটনা তেকে মুক্তি পেতে এলাকাবাসীর মানব বন্ধন ও স্থানীয় চেয়ারম্যান এর প্রষ্টোয় ২০১৮ সালের ১৬ অক্টোবর উদ্বোধন করেন এ সেতু। সেতুটি উদ্বোধনের তিনমাস পরেই উড়ে যেতে থাকে আধুনিক এ ফুট ওভারব্রীজের ছাউনি।এ ব্যাপারে সড়ক ও জনপদের প্রকৌশলদীদের কোন পদক্ষেপ চোখে পড়ছে না বলে জানান স্থানীয়রা।

সড়ক ও জনপদের প্রধান প্রকৌশলী আলীউল ইসলাম জানান, এ ব্যাপারে সরেজমিন না পরিদর্শন না করে কিছুা বলতে পারব না।

নিউটাউন শপিং কমপ্লেক্সের ব্যবসায়ী আফজাল কোসেন জানান, ছাউনিটি উড়ে গেছে ঝড়বৃষ্টির সময় এত দীর্ঘ সেতুটি পারাপার হতে সাধারন যাত্রীদের অনেক ভোগান্তী পোহাতে হবে।

স্থানীয় ব্যবসায়ী, পথচারী ও রাজনৈতিক ব্যক্তিরা জানান, ব্রীজটি উদ্বোধনের পর থেকেই প্লাষ্টিকের টিনের ছাউনিটি উড়ছে। এ ব্যাপারে যেন কতৃপক্ষের কোন দায়িত্ব নেই। এর দ্রুত সমাধান না হলে অচিরেই বাতাসে উড়ে যাবে পুরো ছাউনি।

স্থানীয় চেয়ারম্যান ইঞ্জি. মাসুদুর রহমান মাসুম জানান, সেতুর ছাউনি দ্রুত মেরামত করার জন্য কর্তপক্ষকে লিখিতভাবে জানিয়ে দ্রুত সমাধানের চেষ্টা করব।

(জনস্বার্থে নিউজটি শেয়ার করুন…..)

আপনার মতামত জানান