লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ১০

প্রকাশিত

লেবাননের দক্ষিণাঞ্চলে শনিবার ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। লেবাননের সরকারি ন্যাশনাল নিউজ এজেন্সি জানিয়েছে, হতাহতরা সিরীয় শরণার্থী ও শ্রমিক।

শনিবার লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, নাবাতিয়ে অঞ্চলে হামলায় নিহতদের মধ্যে এক নারী ও তার দুই শিশুসন্তান রয়েছে।
এ ছাড়া আহত হয়েছে আরো পাঁচজন। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তবে ইসরায়েলি বাহিনী বলছে, হিজবুল্লাহ গোষ্ঠীর অস্ত্রাগারে আঘাত হানা হয়েছে। এলাকাটি ইসরায়েল সীমান্তের মাত্র ১২ কিলোমিটার (সাত মাইল) দূরে অবস্থিত।ইসরায়েলের সামরিক বাহিনীর দাবি, নাবাতিয়ে অঞ্চলে রাতভর লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর অস্ত্রাগারে হামলা চালিয়েছে বিমানবাহিনী। এর আগে ইসরায়েলি বাহিনী সোশ্যাল মিডিয়ায় জানায়, তাদের যুদ্ধবিমান মারৌন এবং আইতা আল-শাব গ্রামে সামরিক ভবনে হামলা চালিয়েছে।

ইসরায়েলি আর্টিলারি দক্ষিণ লেবাননের সীমান্তের কাছাকাছি অন্যান্য লক্ষ্যবস্তুতেও আঘাত করেছে। সেনাবাহিনী বলেছে, শুক্রবার দক্ষিণ লেবাননের হানাইন এবং মারুন এল-রাসের কাছে হিজবুল্লাহর সামরিক কাঠামোতে বিমান হামলাও চালানো হয়েছে।

সম্প্রতি ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী ও হিজবুল্লাহর শীর্ষ দুই নেতা হামলায় নিহত হন। এ ছাড়া ইরানে হামাসের প্রধান নেতাও নিহত হন। এসব হামলার জন্য ইসরায়েলকে দায়ী করে হামাস, ইরান ও হিজবুল্লাহ। সেই সঙ্গে ইসরায়েলের বিরুদ্ধে পাল্টা প্রতিশোধের হুঁশিয়ারি দেয়। এমন উত্তেজনার মধ্যেও লেবাননে হামলা চালাল ইসরায়েল।তবে তেহরান সফরকালে হানিয়াকে হত্যার বিষয়ে সরাসরি কোনো মন্তব্য করেনি ইসরায়েল।

সূত্র : এএফপি

আপনার মতামত জানান