টাকার জন্য সালাউদ্দিন লাশ দেশে আনতে পারছেন না তার পরিবার

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ >>
কুমিল্লার দাউদকান্দি থানার কুশিয়ারা গ্রামের মোঃ সালাউদ্দিন ভাগ্য বদলাতে বাহরাইন এসে লাশ হয়ে পড়ে আছেন। টাকার জন্য তার লাশ দেশে পাঠাতে পারছেন বলে জানিয়েছেন বাংলাদেশ রেমিটেন্স যোদ্ধা ঐক্য পরিষদের সম্পাদক শুক্কুর মাহমুদ।

শুক্কুর মাহমুদ জানান, গত ৩ ডিসেম্বর বাহরাইন মানামায় তার নিজ রুমে স্ট্রোক করে মারা যান। তার লাশ এখন সালমানিয়া হাসপাতালে মর্গে আছে। সে অবৈধভাবে বাহরাইন আসায় তার লাশ দেশে নিতে চাইলে বাহরানী ৪৩০ দিনার বাংলাদেশের প্রায় ১ লক্ষ টাকা প্রয়োজন । তার আর্থিক অবস্থা খারাপ থাকায় নিজের ও পরিবারের ভাগ্য বদল করতে তিনি অবৈধভাবে বাহরাইন পারি জমান।তার লাশটি বাড়িতে নেয়ার মতো পপারিবারিক অবস্থা নেই।

সালাউদ্দিনের স্ত্রী শিউলি আক্তার জানান, দুটি সন্তানের মুখে খাবার তুলে দেওয়া ও লেখাপড়ার চালানো জন্য আমি বর্তমান গার্মেন্টস কাজ করি।আমার স্বামী বাহরাইন থাকা অবস্থায় বাড়িতে মাসে ১০ হাজার টাকা পাঠাতে হিমসিম খেতেন। এতে শশুড়, শাশুড়ি ও সন্তানদের তিন বেলা খাবার জুটত না। আমি আমার স্বামী মুখটি শেষবারের মতো একবার হলেও দেখতে চাই। আমাদের ভালো রাখার জন্য কোন কিছু না বেবে জীবনের ঝুকি নিয়ে বিদেশ গেছে। এখন আমার সন্তানেরা কাকে বাবা বলে ডাকবে।

সালাউদ্দিনের বাবা-মা সরকারের কাছে আকুতি জানিয়ে বলেন, আমরা আমাদের সন্তানকে একটি বার হলেও দেখতে চাই। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের অনুরোধ তিনি যেন আমাদের মতো অসহায় বাবা-মায়ের এ আকুতিটুকু রাখেন।আমার ছেলের লঅশ যেন সরকারি সহযোগিতায় পাঠিয়ে দেন সে অনুরোধ জানাই।

আপনার মতামত জানান