৬০০ মুরগির বাচ্চা হত্যা করল বখাটে

প্রকাশিত



নারায়ণগঞ্জের সোনারগাঁয় পূর্বশত্রুতার জেরে একটি পোল্ট্রি ফার্মে হামলা চালিয়ে ৬০০ মুরগির বাচ্চা পিষে মেরেছে বখাটেরা। গতকাল শনিবার বিকেলে উপজেলা জামপুর ইউনিয়নের বুরুমদী গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রবিবার দুপুরে পোল্ট্রি ফার্মের মালিক শাহনাজ বেগম বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও বাদীর সূত্রে জানা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের বরুমদী গ্রামের সৌদিপ্রবাসী নেছার আহমেদের স্ত্রী শাহনাজ বেগম তাঁর বাড়ির সঙ্গে একটি দোকান ও একটি পোল্ট্রি ফার্ম পরিচালনা করে আসছেন।

তাঁর স্বামী বিদেশ থাকায় ১৭ বছরের মেয়ে দোকানদারি করে আসছে। কয়েক দিন ধরে ওই এলাকার সাদেক মিয়ার বখাটে ছেলে সাজ্জাদ হোসেন দোকানে এসে শাহনাজ বেগমের মেয়েকে উত্ত্যক্ত করাসহ অশালীন কুরুচিপূর্ণ কথাবার্তা বলে কুপ্রস্তাব দিতে থাকে। শাহনাজ বেগম ইভ টিজিং ও শ্লীলতাহানির প্রতিবাদ করায় বখাটে সাজ্জাদ হোসেন বিভিন্ন সময় ভয়-ভীতি ও ক্ষয়ক্ষতির হুমকি দেয়।

গত শনিবার বিকেলে বাড়িতে কেউ না থাকায় বখাটে সাজ্জাদ হোসেন আরো ৮-১০ জন বখাটে নিয়ে শাহনাজের বাড়িতে প্রবেশ করে পোল্ট্রি ফার্মে হামলা চালায়। তারা পোল্ট্রি ফার্মে থাকা ৬০০ মুরগির বাচ্চা পায়ে পিষ্ট করে এবং লাঠি দিয়ে আঘাত করে মেরে ফেলে।

এলাকাবাসী জানায়, মানুষের সাথে শত্রুতা করে ফার্মের মুরগির বাচ্চা মেরে বখাটে সাজ্জাদ লাখ টাকার ক্ষতি করেছে। তার বখাটেপনার প্রতিবাদ করলে মারধরসহ নানা রকম অঘটন ঘটিয়েও বুক ফুলিয়ে চলাচল করে।

অভিযোগকারী শাহনাজ বেগম বলেন, ‘আমার স্বামী বাড়িতে না থাকায় আমি সন্তানদের নিয়ে বাড়িতে একটি পোল্ট্রি ফার্ম নির্মাণ করি এবং বাড়ির সামনে একটি দোকান দিই। ওই দোকানে আমি ও আমার মেয়ে দোকানদারি করি। বখাটে সাজ্জাদ আমার মেয়েকে বিভিন্ন সময় উত্ত্যক্ত করে নানা কুপ্রস্তাব দেয়। এ কুপ্রস্তাবে রাজি না হওয়ায় বখাটে সাজ্জাদ তার বাহিনী নিয়ে আমার ফার্মের ৬০০ মুরগি মেরে ফেলে। ‘

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, মুরগির ফার্মের হামলার ঘটনায় একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত জানান