সৌদির সঙ্গে ১-১ সমতায় বিরতিতে ব্রাজিল

প্রকাশিত

টোকিও অলিম্পিকে ফুটবল ইভেন্টে নিজেদের গ্রুপপর্বের শেষ ম্যাচে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের বিপক্ষে নেমেছে ব্রাজিল।

বাংলাদেশ সময় দুপুর ২টায় সাইতামা স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি। ম্যাচে সেলেকাওদের বিপক্ষে সমানে সমানে লড়ছে মরুভূমির খেলোয়াড়রা।

রেফারির বাঁশির সাথে সাথে সৌদির রক্ষণে হানা দেয়ে ব্রাজিল। কর্নারের বিনিময়ে গোলবার সুরক্ষিত রাখে সৌদি আরব।

২ মিনিটের সময়ে কর্নার থেকে চুনহার ক্রসে দারুন ফ্লিকে গোলের সুযোগ তৈরি করেন রিচার্লিসন। সেই ফ্লিক ফিরিয়ে দেয় সৌদির ডিফেন্স।

পাল্টা আক্রমণে উঠে ব্রাজিলের রক্ষণে হানা দেন সৌদির আল-দাওসারি। তবে ব্যর্থ হন। ৬ষ্ঠ মিনিট থেকে দুর্দান্ত খেলেন সৌদির আল-সারানি। গোটা দলই রিচার্লিসন-চুনহা-ক্লাউদিনহোর দারুণ মোকাবিলা করে।

১১তম মিনিট পর্যন্ত একের পর এক আক্রমণে ব্রাজিলের রক্ষণকে তটস্থ করে তুলো সৌদি। কর্নারও আদায় করে নেন আল-আমরি।

কিন্তু ১৪তম মিনিটে উল্টোটাই ঘটে। সৌদি আরবের জালে কোনাকুনি অঞ্চল থেকে চুনহার কাছে বল বাড়িয়ে দেন ক্লাউদিনহো। চুনহার প্রচেষ্টা সৌদির ডিফেন্ডার মাথা ছুঁইয়ে ঠেকাতে গিয়ে ব্যর্থ হন। বল জড়িয়ে যায় সৌদি আরবের জালে।

১-০তে লিড নেয় ব্রাজিল। ১৮তম মিনিটি ফ্রি-কিক পায় সৌদি আরব। আল-দাওসারির নেওয়া সেই কিক রুখে দিয়ে কাউন্টার অ্যাটাকে উঠে ব্রাজিল। আরেকটি কর্নারের বিনিময়ে সেই আক্রমণ রুখতে সক্ষম হয় সৌদির রক্ষণ।

২৬তম মিনিটে আল-হামদানকে ফাউল করে হলুদ কার্ড দেখেন ব্রাজিলের ডিফেন্ডার অ্যারানা।

এর একমিনিট পরে অবিশ্বাস্য গোল দেন সৌদির আবদুল্লাহ আল-আমরি। আল-ফারাজের নেওয়া ফ্রি-কিককে মাথা ছুঁয়ে ব্রাজিলের জালে বল জড়িয়ে দেন আল-আমরি।

দলকে ১-১ সমতায় ফেরান। ফের দলকে এগিয়ে নিতে মরিয়া হয়ে ওঠে ব্রাজিল। একের পর এক আক্রমণে ওঠে তারা।

ধারাল সব আক্রমণে সৌদি আরবের রক্ষণভাগকে ব্যতিব্যস্ত করে তোলেন রিচার্লিসন ও ক্লাউদিনহো। কর্নারও আদায় করে নেয় ব্রাজিল। তবে সৌদিরক্ষণে দৃঢ়তায় জালের দেখা পেতে ব্যর্থ হন তার। এভাবে খেলা চলে শেষ হয় প্রথমার্ধ।

১-১ গোলের সমতায় বিরতিতে গেছে দুই দল।

সূত্রঃ যুগান্তর।

আপনার মতামত জানান