সোনারগাঁ জি আর নির্বাচনে আলেয়া এগিয়ে

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ >>
সোনারগাঁ জি আর ইনস্টি টিউশনের স্কুল শাখা ম্যানেজিং কমিটির নির্বাচনে ভোট গ্রহন চলছে। আজ ২৩ সেপ্টেম্বর সোমবার সকাল ৯টা থেকে ভোট বিকাল ৪টা পযন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন চলবে বলে জানিয়েছেন দায়িত্বে থাকা সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নাজমুল হুসেইন।

সরেজমিন কেন্দ্রে গিয়ে অনেক ভোটার স্বতস্ফুর্তভাবে ভোট দিতে এসেছেন। তারা সবাই নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছেন বলে জানিয়েছেন একাধিক অভিভাবক। তারা জানান, আমরা শিক্ষিত, অশিক্ষিত বুঝি না যাকে সুখেদুখে সবসময় পাশে পাব তাকেই ভোট দিয়েছি।
একজন মাত্র মহিলা প্রার্থী হওয়ায় আলেয়া (বিএ পাশ) স্পেশাল সুবিধা পেয়ে এগিয়ে আছেন বলে জানিয়েছেন আলেয়ার সমর্থকরা। তারা জানান অনেক অভিভাবক মনে করছেন দুটি ভোটের মধ্যে একজন পুরুষ এবং একজন মহিলাকে ভোট দিতে হবে। তাই তারা আগে মহিলা ব্যালটে (১০) ভোট দিয়ে দুজন পুরুষ থেকে পছন্দের একজনকে ভোট দিচ্ছেন। পুরুষ সদস্য আসাদুজ্জামান মোল্লা ও দুলাল মিয়ার সমর্থকরা তাদের যে কোন একজনকে ভোট দিয়ে আরেকটি ভোট আলেয়া আক্তারকে দিচ্ছেন। কিন্তু দুজন পুরুষকে ভোট দিয়েছেন এমন অভিভাবক খুবই কম।
তাই ভোট গননার আগেই অনেকে মনে করছেন আলেয়া আক্তার বাকি দুজন প্রার্থী থেকে দ্বিগুন ভোটে এগিয়ে থাকবেন। এছাড়া পুরুষ প্রার্থীর মধ্যে দুলাল মিয়ার (স্বশিক্ষিত) ভোটার ও সমর্থক বেশী বলে জানান একাধিক অভিভাবক ও তার সমর্থকরা। দুলাল মিয়ার অধিকাংশ ভোটাররা ব্যালট পেপারে সিঙেল ভোট দিয়ে এগিয়ে আছেন বলে অনেকে জানিয়েছেন। হামছাদীর এক অভিভাবক জানান, তিনি শুধুমাত্র একটি মার্কায় সিল মেরেছেন। কারন জানতে চাইলে জানান, ঐ প্রার্থীর সমর্থকরা তাকে জানিয়েছেন দুটি ভোট দিলে ভোট বাতিল হয়ে যাবে।
অন্যদিকে তিন প্রার্থীর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ ডিগ্রীধারী প্রার্থী আসাদুজ্জামান মোল্লার কর্মী সমর্থক অন্যদের তুলনায় কম হওয়ায় তার জয়ের সম্ভাবনা খুবই কম বলে একাধিক সুত্র জানিয়েছেন। আবার অনেকে মনে করছেন, আসাদের নিরব ভোটার রয়েছে।
বিদ্যালয় সুত্রে জানা যায়, প্রায় ২০১৮টি ভোটের মধ্যে ১২-১৪ ভোট কাস্টিং হতে পারে। বিভিন্ন সুত্র জানায়, এর মধ্যে ২-৩শত সিঙ্গেল ভোট পড়বে।
জানা যায়, বিদ্যালয়টির কলেজ শাখা হতে দুইজন এবং স্কুল শাখা হতে দুইজন করে অভিভাবক সদস্য নির্বাচিত হবে।কলেজ শাখায় একাধিক প্রার্থী থাকলেও শিক্ষা প্রতিষ্টানের স্বার্থে নির্বাচন না করে সমঝোতার মাধ্যমে দুইজনকে সমর্থন দিয়ে বাকিরা নির্বাচন থেকে সরে দাড়ায়। কিন্তু স্কুল শাখায় সমঝোতা না হওয়ায় আজ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

ভোট গ্রহন শেষ হয়েছে বলে খবর পাওয়া গেছে।ভোট গণনা চলছে।এখন অপেক্ষা ফলাফলের।

আপনার মতামত জানান