সোনারগাঁ এবং টাঙ্গাইল সদর ইউএনও’র বিদায় ও যোগদান

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলামের বিদায় এবং নতুন ইউএও হিসেবে আতিকুল ইসলাম নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কাযালয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহন করেছেন। অন্যদিকে টাঙ্গাইল সদর উপজেলার বিদায়ী ইউএনও কাছে থেকে দায়িত্বভার গ্রহন করে সোনারগাঁয়ের ইউএনও টাঙ্গাইল সদর উপজেলায় তাঁর কর্মস্থলে যোগদান করেছেন। এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক শামীম বেপারী প্রমূখ।


বিদায়ের আগে সোনারগাঁ উপজেলা প্রশাসনের ফেসবুক ইউএনও সাইদুল ইসলাম তার বিদায় সর্ম্পকে এক আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। ইউএনও সাইদুল ইসলামের বিদায়ে সোনারগাঁয়ে মানুষ তার আবেগঘন স্ট্যাটাস পড়ে নিজেদের অসহায়ত্ব ও ভালবাসা প্রকাশ করেছেন।


স্ট্যাটাস টি হুবহু তুলে ধরা হলো:
এই প্রিয় ভূমিতে আজ আমার ৪ মাস ২৪ দিন। আজ আপনাদের থেকে বিদায় নিয়ে চলে যাচ্ছি নতুন কর্মস্থলে। যদিও জানি চলে যাওয়া মানে প্রস্থান নয়


এখানে আমার অবস্থানকালীন পুরোটা সময় আমি আন্তরিকভাবে চেষ্টা করেছি সকল অন্যায় আর অনিয়ম রুখে দিয়ে আপনাদের অধিকার সমুন্নত রাখতে। চেষ্টা করেছি আপনাদের একজন সেবক হয়ে থাকতে। আমার বিশ্বাস আমি সেটা পেরেছি। বাকীটা আপনাদের বিবেচনা।


স্বপ্ন ছিলো সোনারগাঁয়ের অন্তত ৩০ হাজার তরুণকে পর্যায়ক্রমে পিডিএফ কপির ১০ টি বেসিক বই পড়াবো।বাঙালি জাতির উদ্ভব থেকে অদ্যাবধি এবং ব্যাক্তিত্ব বিকাশে সহায়ক বইগুলি ছিলো সে তালিকায়।


স্বপ্ন ছিলো আগামী দুই বছরে ত্রিশ হাজার শিক্ষিত বেকার তরুন/তরুনীদের সরকারের আর্নিং বাই লার্নিং প্রোগ্রামের মাধ্যমে ট্রেনিং এর আওতায় এনে আত্মকর্মসংস্থানে সহায়তা করবো।এখানে হলো না সেসবের কিছুই।


তবুও অনেক ভালোলাগা নিয়ে চলে যাচ্ছি।সোনারগাঁয়ের মানুষের সবচেয়ে বিপদের দিনে আমি পাশে ছিলাম বন্ধু হয়ে এ ভালোলাগার কোন তুলনা নেই। সুসময়ে নয়,দুঃসময়ে আমি সোনারগাঁয়ের দুঃখী মানুষগুলির সহযাত্রী হতে পেরেছিলাম সত্যিই এ আমার এক অন্যরকম প্রাপ্তি।


আপনারা আমাকে ভুল বুঝবেন না- অধীনতামূলক বশ্যতার অন্যায় নীতি মেনে নিতে পারিনি বলেই আমি স্বইচ্ছায় এখান থেকে চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।এখান থেকে বদলী হতে আমার যে শ্রদ্ধেয় স্যারগন সহোযোগিতা করেছেন তাদের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। আমার ক্রমবর্ধমান জনপ্রিয়তা দেখে যারা ভয় কুকড়ে গিয়েছিলেন তাদের উদ্দেশ্যে শুধু এইটুকু বলতে চাই। আপনাদের এখানেই শুধু নয় বাংলাদেশের কোথাও আমার নির্বাচন কোন ইচ্ছে এখনো নেই।


যে ভালোবাসা আর সম্মান আপনারা সোনারগাঁবাসী আমাকে দিয়েছেন, বিশ্বাস করুন এতটার যোগ্য আমি মোটেও নই।আমার বদলির খবর শুনে অসংখ্য মানুষ কষ্টে নির্ঘূম রাত কাটিয়েছেন সেকথা কয়েকদিন থেকেই শুনছি।সহস্র তরুণের বুকের হাহাকার দেখেছি। বাবার বয়সি মানুষের বুকের দীর্ঘশ্বাস দেখেছি। মায়ের বয়সী মহিলাকে চোখের সামনে অঝোরে কাঁদতে দেখেছি। ভাষা নেই, সত্যিই কিছু বলার ভাষা নেই আমার। শুধু এইটুকু বলি আপনাদের চোখের অকৃত্রিম জলগুলি সাথে করে নিয়ে যাচ্ছি। ভালোবেসে নীরবে ঝরানো একফোঁটা চোখের জলের মূল্য কত সে আমি খুব ভালো করেই জানি।


সৃষ্টিকর্তার কাছে শুধু এইটুকু প্রার্থনা সোঁনারগাবাসীর এই ভালোবাসার প্রতিদান দেবার সুযোগ তিনি যেন কোন একদিন আমাকে দেন।
যেদিন যোগদান করেছিলাম সেদিন একটি কথা বলেছিলাম! আজও কবির ভাষায় সেটি বলেই শেষ করতে চাই
“মোর নাম এই বলে খ্যাত হোক!
আমি তোমাদের লোক!!”

আপনার মতামত জানান