সোনারগাঁয়ে বাবার বিরুদ্ধে মেয়ে হত্যার উদ্যেশে সন্ত্রাসী হামলার অভিযোগ

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নিজের মেয়ে, মেয়ের জামাই ও তাদের দুই সন্তানকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসী হামলার অভিযোগ উঠেছে । গত ১৩ জুন ভূক্তভোগী জয়নালের মামা নোয়াব হোসেন বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়ের ৬ দিন অতিবাহিত হলেও সোনারগাঁ থানা প্রশাসন অভিযোগ আমলে নেননি বলে জানান নোয়াব হোসেন।

অভিযোগ সুত্র ও বাদী নোয়াব হোসেন জানান, উপজেলার পিরোজ ইউনিয়নের ইসলাম গ্রামের বাসিন্দা তার ভাগিনা জয়নাল হোসেন (৪১), তার স্ত্রী লাকি আক্তার এবং তাদের তিন ছেলেকে নিয়ে তার শ্বশুড় নূর মোহাম্মদের বাড়িতে থেকে খোবার হোলেটের ব্যবসা করে জীবনযাপন করে আসছিল। এর মধ্যে তার শ্বশুড় তাকে জমি কিনে দেয়ার কথা বলে গ্রামের গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ১৯ লাখ টাকা নেয়। টাকা নেয়ার পর থেকেই জমি দিচ্ছি দিব বলে প্রায় কয়েক বছর অতিবাহিত করে। এ নিয়ে কয়েকবার বিচার শালিস হলেও জমি কিনে দেননি এবং টাকা ফেরত না দিয়ে উল্টো নূর মোহাম্মদ, তার স্ত্রী মিনারা, ছেলে জাকির ও সুমন নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করে আসছে।ঈদে হোটেল বন্ধ করে হোটেলের চাউল, পিয়াজ, আলুসহ প্রায় ৩০ হাজার টাকার মালামাল শ্বশুড়ের ঘরে আমানত রাখে।

গত ১৩জুন সন্ধায় জয়নাল তার হোটেলের মালামাল আনতে গেলে নূর মোহাম্মদ বাধা দেন। পরে তার স্ত্রী (নূর মোহাম্মদের মেয়ে) লাকির সাথে বাকবিতন্ডার এক পর্যায়ে লাকির ভাই সুমন (২৭)চাপাতি দিয়ে তার মাথায় কুম মারে। রক্তাক্ত অবস্থায় লাকি মাটিতে লুটিয়ে পড়লে লাকির ছেলে শাকিল তার মা’কে বাঁচাতে গেলে শাকিলের মামা জাকির দা দিয়ে শাকিলের মাথায় কোপ দিলে ঘটনাস্থলে শাকিল মাটিতে পরে যায়। স্ত্রী সন্তানকে বাঁচাতে জয়নাল এগিয়ে আসলে সুমন জয়নালের মাথায় কোপ দিলে সে তার ডান হাত দিয়ে প্রতিহত করলে জয়নালের হাত কেটে রক্তাক্ত হয়। তাদের চিৎকার ও বাঁচাও বাঁচাও আর্তনাদে এলাকার মানুষ এগিয়ে আসলে তারা পালিয়ে যায়।

স্থানীয় এলাকাবাসী গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে সোনারগাঁ সরকারি হাসপাতালে নিয়ে যায় । এ সময় লাকির মাথায় সামনে ও পিছনে ১৭ টি সেলাই করে এবং জয়নাল আবদিনের হাতে ২ টি সেলাই করে ও তাদের ছেলে সাকিলের মাথায় ৩ টি সেলাই করে। গুরুতর আহত অবস্থায় লাখিকে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন। তারা সবাই হাসপাতালে থাকায় জয়নালের অনুরুধে তার মামা নোয়াব হোসেন বাদী হয়ে ১৩ জুন রাতে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

জয়নালের মামা নোয়াব হোসেন জানান, অভিযোগ দায়ের পর থেকে আসামীদের পক্ষ নিয়ে এলাকার একটি প্রভাবশালীমহল তাকে ও জয়নালের পরিবারকে বিভিন্ন ভাবে ভয় দেখাচ্ছেন।
এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, বাদীর দায়ের করা অভিযোগের পেক্ষিতে ঘটনার তদন্ত চলছে। তদন্তশেষে দোষীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার মতামত জানান