সোনারগাঁয়ে প্রতিপক্ষের হামলায় আহত ৪

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জামদানি শিল্পীদের সংঘর্ষে একই পরিবারের তিন সহোদরসহ ৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহতদের বড় ভাই রোস্তম আলী বাদী হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, উপজেলার কাঁচপুর ইউনিয়নের পূর্ব বেহাকৈর কালিয়া ভিটা গ্রামের রুস্তম আলী ও আজিজুলের পরিবার দীর্ঘদিন যাবত জামদানী ও তাঁত শিল্পের কাজ করে আসছেন। মঙ্গলবার সকালে আজিজুলের কারিগর সুমন (১৪) ঠিক মতো কাজ না করায় তাকে বকাজকা ও একটি চর মারেন। এ ঘটনা সুমন আজিজুলের প্রতিবেশী এনায়েত উল্লার ছেলে সমিরকে জানায়। পূর্ব আক্রোশের কারণে সমির, তার সহযোগী মোবারক হোসেনের ছেলে শাহিন, আলিমউল্লাহর ছেলে আকিব, জমির আলীর ছেলে কাজল এসে আজিজুলের কাছে সুমনকে মারধরে কারণ জানতে চান। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে তর্কবিতর্কের এক পর্যায়ে সমিরের নেতৃত্বে শাহিন, আকিব ও কাজল দেশীয় অস্ত্র রামদা, লোহার রড ও লাঠিসোটা নিয়ে আজিজুলের বাড়িতে এসে হামলা চালায়।

হামলায় আজিজুল ইসলাম, সাত্তার মিয়া ও ইউসুফ তিন সহোদর গুরুতর আহত হয়। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে সাত্তার মিয়ার অবস্থা আশংঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

অপরদিকে অভিযুক্ত সমির হোসেন সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিতে এসে জানান, তাদেরও চারজন আহত হয়েছেন। তারা ঢাকায় চিকিৎসা নিচ্ছেন। তার পায়ের উপর চায়ের গরম পানি ছুঁড়ে দেওয়ায় অনেকখানি পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে আজিজুল ইসলামের সাথে প্রতিবেশী সমির আলীর বড় ভাইয়ের জমি সংক্রান্ত বিরোধ চলছে। এ বিরোধের জেড় ধরে কারিগর সুমনের বিচার সালিশ কাজে লাগিয়ে পরিকল্পিভাবে হামলা চালিয়ে তিন জনকে আহত করেন। আহত আব্দুস সাত্তারের অবস্থা আশংকাজনক।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, তিনভাইকে কুপিয়ে ও পিটিয়ে আহত করার ঘটনায় অভিযোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত জানান