সোনারগাঁয়ে নমুনা পরীক্ষায় ১০০ জনে ২১ জন করোনা রোগী

প্রকাশিত



নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে করোনা ভাইরাস ভয়াবহ রূপ ধারন করেছে। সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্যমতে সোনারগাঁয়ে করোনা উপসর্গ বহনকারী প্রতি ১০০ জনের মধ্যে ২১ জনই কভিড-১৯ পজেটিভ নিয়ে চলাফেরা করছে। করোনার এ মারাত্মক অবস্থার জন্য দায়ী জনগণের অসচেতনতা, সামাজিক দূরত্ব বজায় না রাখা, নিজেদের সুরক্ষিত না করা, নিয়মানুযায়ী সঠিকভাবে পরিস্কার পরিচ্ছন্ন না থাকা। এভাবে চলতে থাকলে সোনারগাঁয়ে এ মরণ ব্যাধী সব রেকর্ড ভেঙ্গে মহামারী আকার ধারন করবে বলে জানিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

সোনারগাঁ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পলাশ কুমার সাহার তথ্য মতে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ করোনা রোগী সনাক্ত হয়েছে। ৮৩ জনের নমুনা সংগ্রহ করে ১২ জন পজেটিব হয়েছে । যা শতকরা ৩৫.২৯%। তিনি জানান, এ পর্যন্ত ৩৮১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর ৮৩ জনের করোনা পজেটিভ এসেছে। তথ্যমতে ১০০ জনের নমুনা পরীক্ষায় করোনা রোগীর হার ২১ জন। অর্থাৎ নমুনা পরীক্ষাকারী ১০০ জনের মধ্যে ২১ জনই করোনা রোগী। বৃহস্পতিবার রাত ৯টায় তিনি এ তথ্য নিশ্চিত করেন ।

ডা. পলাশ কুমার সাহা জানান, আক্রান্তদের মধ্যে প্রাপ্ত বয়স্ক নারী ৪ জন, পুরুষ ৭ জন এবং একজন ৬ বছরের শিশু রয়েছে। এ নিয়ে সোনারগাঁয়ে মোট করোনায় আক্রান্ত সংখ্যা ৮৩ জন, সুস্থ হয়েছেন ১৫ জন। উপসর্গ নিয়ে মারা গেছে ২জন।

আপনার মতামত জানান