সোনারগাঁয়ে দু্ই নৌ চাঁদাবাজ ও ৫ অবৈধ বালু উত্তোলনকারী গ্রেফতার

প্রকাশিত

নারায়েণগঞ্জের সোনারগাঁ বৈদ্যেরবাজার নৌপুলিশের অভিযানে (১৪ অক্টোবর)সোমবার রাত ৮ টার সময় মেঘনা নদী থেকে দুই নৌচাঁদাবাজ ও ৫ জন অবৈধ বালু উত্তোলনকারীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বসিয়ে দুই নৌচাঁদাবাজকে (৬) মাস করে জেল ও অপর ৫ জন অবৈধ বালু উত্তোলনকারীদের কাছ থেকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৈদ্যেরবাজার নৌপুলিশ ইনচার্জ মোঃ আনোয়ারুল হক বলেন, মেঘনা নদীতে টহল দেওয়ার সময় নূরে আলম,ও মোঃ বাশার কে নদীতে চলাচলরত বিভিন্ন নৌযান হতে চাঁদা আদায়ের সময় হাতেনাতে গ্রেফতার করা হয়।পরে তাদের ভ্রাম্যমান আদালত বসিয়ে প্রত্যেককে ৬ মাসের জেল দেওয়া হয়।

সরকারী আদেশ অমান্য করে সোনারগাঁয়ের মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু আনলোড করে ফেরার পথে মোঃ আরমান, মোঃরিপন, শিবলু ,সোহাগ ও রাসেল নামের ৫জন কে আটক করা হয়। আটকের পর সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বসিয়ে মোঃ আরমান, মোঃরিপন, শিবলু এই ৩ জনকে ২০ হাজার টাকা করে এবং সোহাগ ও রাসেলকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

বৈদ্যেরবাজার নৌপুলিশ ইনচার্জ মোঃ আনোয়ারুল হক আরোও বলেন, নৌচাঁদাবাজ ও অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে ।

আপনার মতামত জানান