সোনারগাঁয়ে দুই বছরের শিশু জান্নাতি সহ একই পরিবারের ১০ জনকে কুপিয়ে জখম

প্রকাশিত

নানীর বাড়িতে বেড়াতে আসা দুই বছরের ছোট্ট শিশু জান্নাতি ও রেহাই পায়নি প্রতিপক্ষের চাপাতি কোপ থেকে। শত কান্নাকাটি আর অসহায় আর্তনাদের পরও হত্যার উদ্দেশ্যে মাথা বরাবর সজোরে কোপ বসায় জান্নাতির নানার বাড়িতে হামলাকারী মাজহারুল। জীবনের ঝুকি নিয়ে সে কোপ ডান দিয়ে আটকে দেয় তার মামা সাইদুল। চাপাতির আঘাতে মাথা কেটে রক্তাক্ত হলেও অল্পের জন্য বেঁচে যায় জান্নাতি। ঘটনাটি নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার চরাঞ্চলখ্যাত নুনেরটেক গ্রামের। যে গ্রামটি ইতোমধ্যে মায়াদ্বীপ নামে দেশ-বিদেশে পরিচিতি লাভ করেছে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানায়, ক্রিকেট খেলাকে কেন্দ্র করে উপজেলার বারদী ইউনিয়নের নুনেরটেক পশ্চিমপাড়া গ্রামে গত বুধবার রাতে একই পরিবারের ১০ সদস্যকে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মকভাবে জখম করে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। এসময় বাড়িঘর ভাংচুর ও লুটপাট চালায় তারা। এ ঘটনায় সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

সরেজমিন সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে জানা যায়, উপজেলার বারদী ইউনিয়নের নুনেরটেক পশ্চিম পাড়া গ্রামের আমির আলীর পরিবারের সঙ্গে প্রতিবেশী আব্দুল আজিজের পরিবারের দীর্ঘ দিন বিরোধ চলে আসছিলো। গত বুধবার আমির আলীর ছেলে ওয়াছকুরনী ক্রিকেট খেলার সময় তার বল আজিজের বাড়িতে চলে যায়। এ সময় আজিজ ক্ষিপ্ত হয়ে সাইদুল ইসলামকে মারধর করে। পরে আমীর আলী তার ছেলেকে মারধরের ঘটনায় স্থানীয় মাতাব্বরের কাছে বিচার চাওয়ায় আব্দুল আজিজের নেতৃত্বে খান বাহাদুর, মাজহারুল ইসলাম, করিম আলী, মনির হোসেন, মোসলেম মিয়া, মেহেদী হাসান, আবুল হোসেন, আলী আকবর, মোক্তার হোসেন সহ ২০/২৫ জনের একদল বাহিনী দেশীয় অস্ত্র নিয়ে আমির আলীর পরিবারের উপর হামলা চালিয়ে শিশু জান্নাতি সহ হালিমুন, আমির আলী, সাইদুল ইসলাম, ওয়াছকুরনী, বাহাউদ্দিন, সালা উদ্দিন, সমলা বেগম, দিল মোহাম্মদ ও শাহারুনকে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মকভাবে জখম করে বাড়িঘর ভাংচুর চালিয়ে ও নগদ প্রায় ২ লাখ টাকা, ৩ ভরি স্বর্নালংকার লুটপাট করে।

হামলায় আহতদের নৌকাযোগে হাসপাতালে নেওয়ার পথে নদীর মাঝপথে সন্ত্রাসীরা দ্বিতীয় দফা হামলা চালায়। এ সময় মহিলাদের গলায় পরিহিত হার, হাতের চুড়ি,কানের দুল ছিনিয়ে নেয়। তৃতীয় দফায় সন্ত্রাসীরা সোনারগাঁ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে এসে কর্তব্যরত চিকিৎসকদের উপস্থিতিেিত হামলা চালিয়ে রক্তাক্ত করে। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। পরে আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আমির আলী বাদি হয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

শিশু জান্নাতির বাবা জাহাঙ্গীর বলেন, আমার নিস্পাপ মেয়েটি নানার বাড়িতে বেড়াতে এসেছে। তার কান্নায় কেউ চোখের পানি ধরে রাখতে পারেনি। অথচ মানুষ নামের জানোয়ারের মনে একটুও মায়া হল না। এখন সে কাউকে দেখলে ভয়ে চিৎকার করে এদিক সেদিক দৌড়াতে থাকে। আমি এর সুষ্ঠ বিচার চাই।

আহত আমির আলী জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আজিজের নেতৃত্বে সন্ত্রাসীরা আমাদের পরিবারের ১০ জনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করেছে। অপরদিকে আব্দুল আজিজ বলেন, আমাদের পক্ষের লোকজনও কিছু আহত হয়েছে।

আপনার মতামত জানান