সোনারগাঁয়ে অবৈধ বালু ভরাট, ভ্রাম্যমান আদালতের জরিমানা

প্রকাশিত





সোনারগাঁ উপজেলার পৌরসভা ও মোগরাপাড়ায় অবৈধভাবে কৃষকের জমি ও বাড়িঘরে বালু ভরাটের অভিযোগে আজ বৃহস্পতিবার ৯ জনকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। আটককৃতদের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ১০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।



জানা যায়, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের সোনাখালী ও পৌরসভার ছোট সীলমান্দি এলাকায় তিব্বত নামক কম্পানী নিজস্ব জমি ভরাটের নামে ঐ এলাকার কৃষকের জমি ক্রয় না করে জোরপূর্বক বালু ভরাট করে জমি দখলের পায়তারা চালায়। এছাড়া পরিকল্পিত ভাবে স্থানীয় এলাকাবাসীর দুর্ভোগ সৃষ্টি করতে ড্রেজারের পানি গ্রামের দিকে প্রবাহিত করে কৃত্রিম বন্যার সৃষ্টি করেছে। এতে সাধারন মানুষের চলাচল ও বসবাস কষ্ট সাধ্য হয়ে পড়েছে। এ অবস্থায় ওই এলাকার মানুষ মানবন্ধন ও বিক্ষোভ করে স্থানীয় প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করেন। এরই পরিপেক্ষিতে ভ্রাম্যমান আদালত অবৈধ বালু ভরাটের দায়ে ৯ জনকে আটক করে।


ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট ও সোনারগাঁ উপজেলা সহকারি কমিশনার (ভ’মি) গোলাম মুস্তাফা মুন্না জানান, অভিযোগের পরিপেক্ষিতে সরেজমিনে তদন্ত করে সত্যতা পেয়ে ঘটনাস্থল থেকে ৯ জনকে আটক করে ১০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

আপনার মতামত জানান