শেখ হাসিনার বিরুদ্ধে আরও ১ মামলা, আসামি ১৮ সাংবাদিক

প্রকাশিত




নিজস্ব প্রতিবেদক:
সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা হয়েছে। এতে তিনি ছাড়াও ১৮ সাংবাদিকসহ আসামি হিসেবে ১১৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। ৪ সেপ্টেম্বর রাজধানীর যাত্রাবাড়ী থানায় এই মামলা করেন পুরান ঢাকার গেন্ডারিয়ার বাসিন্দা আবদুল রাজ্জাক।

ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এরপর আজ শুক্রবার পর্যন্ত তাঁর বিরুদ্ধে ১৩৯টি মামলার তথ্য পাওয়া গেছে। এর মধ্যে ১২৬টিই হত্যা মামলা।



৪ সেপ্টেম্বর যাত্রাবাড়ী থানায় দায়ের হওয়া মামলা সম্পর্কে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইনুল ইসলাম আজ শুক্রবার রাতে প্রথম আলোকে বলেন, আবদুল রাজ্জাকের করা মামলায় আসামি হিসেবে ১১৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া মামলায় অজ্ঞাতনামা ৬০-৭০ জন পুলিশ কর্মকর্তা ও আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের ১৫০-২০০ অস্ত্রধারীকে আসামি করা হয়েছে।



মামলায় আসামির তালিকায় থাকা উল্লেখযোগ্য ব্যক্তিরা হলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান, সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, বাংলা টিভির নজরুল কবির, নিউজ-২৪–এর রাহুল রাহা, ডিবিসির মঞ্জুরুল ইসলাম, কালের কণ্ঠের হায়দার আলী, দৈনিক কালবেলার আজমল হক ফরাজী, বাসসের স্বপন বসু, ভোরের কাগজের ইখতিয়ার উদ্দিন, যায়যায় দিনের অরুন কুমার দে, বাংলা ইনসাইডারের সৈয়দ বোরহান কবির, ডিইউজের নেতা খায়রুল আলম, ইউএনবির করিম ওয়াহিদ, নিউজ-২৪–এর আশিকুর রহমান শ্রাবণ, ডিইউজের নেতা সোহেল হায়দার চৌধুরী, মুখপাত্রের সম্পাদক শেখ মুহম্মদ জামাল হোসাইন, কালের কণ্ঠের সামনুনুল আলম তুষার, নিউজ-২৪–এর জয়দেব দাস, সমকালের নির্বাহী সম্পাদক শরিফুল ইসলাম, ডিবিসির জায়েদুল আহসান পিন্টু প্রমুখ।

সুত্র: প্রথম আলো

আপনার মতামত জানান