শীতবৃষ্টিতে অচল দুধঘাটা-মঙ্গলেরগাঁও সড়ক

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার দুধঘাটা ও মঙ্গলেরগাঁও সড়ক দীর্ঘদিন সংস্কারের অভাবে সম্প্রতি শীত মৌসুমের সামান্য বৃষ্টির কারনে পানি জমে খানা খন্দে, বেহাল দশায় মৃত্যু ফাঁদে পরিনত হয়েছে। সংস্কারের কোন উদ্যোগ নেই জনপ্রতিনিধি ও স্থানীয় কর্তৃপক্ষের বলে অভিযোগ স্থানীয় এলাকাবাসীর।

সরেজমিন গিয়ে দেখা যায়, পাঁচানীগামী সড়কের পাশে রয়েছে তাহেরপুর হাজী লাল মিয়া উচ্চ বিদ্যালয়, তাহেরপুর ইসলামিয়া আলিম মাদ্রাসা, পাঁচানী ইউনিয়ণ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, পাঁচানী দারুন নাজাত মাদ্রাসা, কয়েকটি কিন্ডারগার্টেন স্কুলসহ বিভিন্ন প্রতিষ্ঠান। প্রতিদিন এসড়কে উপজেলা সদরে যাওয়া এবং মেঘনাঘাট এলাকায় অবস্থিত বিভিন্ন শিল্পকারখানায় কর্মরত শ্রমিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সরকারী চাকুরিজীবি ও ব্যবসায়ীসহ হাজার হাজার মানুষের চলাচল। এসড়কে চলাচলরত যাত্রীরা প্রতিনিয়ত দূর্ঘটনার শিকার হচ্ছে।

পাঁচনী, চরগোয়ালদী, শান্তিনগর, খাসেরগাঁও, কোরবানপুর, মীরবহরেরকান্দী, শহিদনগর ও মঙ্গলেরগাঁও সহ স্থানীয় এলাকাবাসীর যাতায়াতের সুবিধার্থে এবং এলাকায় উৎপাদিত কৃষি পণ্যের বাজারজাত করা, রোগী নিয়ে সহজে উপজেলা সদর হাসপাতালে যাওয়া, মালবাহী বিভিন্ন পরিবহন ও ব্যবসায়ীদের দ্রুত বাজার হাটে পৌছানোর জন্য ও কারখানায় কর্মরত শ্রমিকেরা সহজে কর্মস্থলে যাওয়ার লক্ষে স্থানীয় এলাকাবাসী বিভিন্ন সময় জনপ্রতিনিধি বরাবর ও সড়ক জনপদের বিভিন্ন দপ্তরে বটতলা বাজারের পাশে রাস্তাটি সংস্কারের দাবি জানিয়ে আসলেও রাস্তাটি সংস্কারের ব্যবস্থা গ্রহন করেনি বলে জানান ভুক্তভোগী এলাকাবাসী।

সম্প্রতি শীত মৌসুমের কয়েকদিনের বৃষ্টি ও বর্ষা মৌসুমে বৃষ্টির কারনে কয়েক বছরে রাস্তাটি ভেঙ্গে খানা খন্দে, বড় বড় গর্তের সৃষ্টি হয়। এখন সড়কটি ভেঙ্গে পুরোপুরি চলাচল অনুপযোগী হয়ে মৃত্যু ফাঁদে পরিনত হয়েছে। নির্বাচন পূর্ববতী সময়ে জনপ্রতিনিধিরা রাস্তাটি পুনঃসংস্কারের জন্য কথা দিলেও কেউ কথা রাখেনি। পিরোজপুর ইউনিয়নের এলাকাবাসী স্থানীয় সাংসদ ও পিরোজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং এলজিইডির কর্তা ব্যক্তিদের কাছে এ ব্যাপারে বারবার আবেদন করে অবহিত করলেও তারা সংস্কারের কোন উদ্যোগ গ্রহন না করায়, চরম অবহেলিত এ সড়কটি দিয়ে চলাচলরত পথচারীরা অসহনীয় দূর্ভোগ পোহাচ্ছে।

এ ব্যাপারের পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জি. মাসুদুর রহমান মাসুম জানান, এ সড়কটি সংস্কারের জন্য ইতিমধ্যেই স্থানীয়সরকারের নিকট চাহিদা দেওয়া হয়েছে। আশা করি অল্প কিছু দিনের মধ্যেই হাজার হাজার মানুষ দূর্ভোগ লাগব করতে সড়কটি সংস্কার কাজ করতে পাব।

আপনার মতামত জানান