রক্ত মাড়িয়ে সংলাপ নয় : সমন্বয়ক হাসনাত

প্রকাশিত

দেশে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটছে। এরইমধ্যে ১০ জনের মৃত্যুর খবর মিলেছে। এমন ঘটনায় উত্তাল রাজধানী। আন্দোলনরতদের ডাকা কমপ্লিট শাটডাউনে সারা দেশ থমথমে। দোকানপাট অনেকটাই বন্ধ। চলছে না কোনো প্রকার যান। এমন এক সময় সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, তারা শিক্ষার্থীদের সঙ্গে বসতে চায়। এমনকি, কোটা সংস্কারের পক্ষে তারা। এরপর কোটা সংস্কার আন্দোলন সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহের নামে ফেসবুক আইডিতে বলা হয়, ‘রক্ত মারিয়ে সংলাপ নয়’।

আজ বৃহস্পতিবার বিকেল ৩টা ৬ মিনিটে এমন স্ট্যাটাস দেন হাসনাত। এর আগে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আমরা কোটা সংস্কারের পক্ষে। তিনি বলেন, কোটা নিয়ে আদালতে যখন শুনানি হবে। তখন সরকারের পক্ষ থেকে একটা প্রস্তাব দেওয়া হবে। তিনি আরও বলেন, আমরা কোটা সংস্কারের পক্ষে।

আইনমন্ত্রী বলেন, আমরা তাদের সঙ্গে বসব, তারা যখনই বসবে, আমরা রাজি আছি, আজকে বসলেও আমরা বসব। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোটাসংস্কারেরর বিষয়ে আমরাও আন্দোলনকারীদের সঙ্গে একমত। আজ থেকে আর কোনো আন্দোলনের নেই বলেও মন্তব্য করেন আইনমন্ত্রী।

আনিসুল হক বলেন, মামলার তারিখ এগিয়ে আনার বিষয়েও আমি অ্যাটর্নি জেনারেলকে বলেছি। আগামী রোববার তিনি উচ্চ আদালতে আবেদন করবেন।

আপনার মতামত জানান