যশোরে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ২৫

প্রকাশিত




নিজস্ব প্রতিবেদক

যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শাহীন চাকলাদারের মালিকানাধীন পাঁচ তারকা হোটেল ‘জাবির ইন্টারন্যাশনালে’ ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৫ জন (মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত) হয়েছে।

সোমবার (৫ আগস্ট) বিকেল ৪টার দিকে শহরের চিত্রার মোড়ে অবস্থিত ১৪তলা ওই হোটেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

যশোর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক এএম মামুন মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে জানান, জাবির হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত ২৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

খবরের কাগজের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. প্রার্থ প্রতীম চক্রবর্তী জানান, এ পর্যন্ত জাবির হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনায় দেড়শ’র বেশি হাসপাতালে ভর্তি রয়েছে। নিহতদের মধ্যে অনেকের মরদেহ স্বজনরা নিয়ে গেছেন। আর কয়েকজনের মরদেহ এখনও মর্গে রয়েছে।

যশোর জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. হারুন অর রশিদ বলেন, ‘জাবির হোটেলে অগ্নিদগ্ধ হয়ে ১৫ জনের মরদেহ হাসপাতালের মর্গে আনে ফায়ার সার্ভিসের টিম। এছাড়া ১০ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। হোটেলে অগ্নিদগ্ধের ঘটনায় মোট ২৫ জনের মৃত্যু হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের যশোর জেলা সমন্বয়ক রাশেদ খান জানান, বিজয় মিছিল নিয়ে আমরা চিত্রার মোড় অতিক্রম করার সময় আমাদের মিছিলের পেছন থেকে কিছু দুর্বৃত্ত এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে। আমরা তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। আমাদের ছাত্র সমাজের কেউ এমন নাশকতার সঙ্গে জড়িত নয় এবং এর আগেও তারা কোনো নাশকতা করেনি।

আপনার মতামত জানান