মেঘনা নদীতে অবৈধ মাছের ঘের উচ্ছেদ

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা নদীতে অবৈধভাবে গড়ে ওঠা মাছের ঘের উচ্ছেদ করেছে উপজেলা মৎস্য বিভাগ ও নৌ পুলিশ। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ ঘের উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ-নারায়ণগঞ্জ জেলার নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন,সোনারগাঁও উপজেলা মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার, বৈদ্যেরবাজার নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মুসাব্বের উল হকসহ নৌ পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ।

জানা যায়, উপজেলার মেঘনা নদীর নুনেরটেক, বৈদ্যেরবাজার, আনন্দবাজার, বারদি, শম্ভুপুরা ও চরকিশোরগঞ্জ এলাকায় প্রায় শতাধিক স্থানে নদী দখল করে প্রভাবশালী মহল অবৈধ মাছের ঘের তৈরী করেছে। এতে নদীতে মাছের অভয়ারন্য নষ্ট ও নৌ চলাচলে বিঘœ ঘটে। ফলে একদিকে মাছ শুন্য হচ্ছে নদী অপরদিকে নদীতে নৌযান চলাচল করতে সমস্যার সৃষ্টি হওয়ায় নৌ ডাকাতরা সহজেই নৌযানে ডাকাতি করে পালিয়ে যাতে পারে ।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহী জানান, সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত মেঘনা নদীর বৈদ্যেরবাজার ও নুনেরটেক এলাকায় দুটি মাছের ঘের সর্ম্পুন ভাবে উচ্ছেদ করা হয়েছে। নতুন করে যাতে কেউ ঘের তৈরী না করে সেজন্য মাইকিং ও নোটিশ দেয়া হয়েছে।

আপনার মতামত জানান