মুক্তিযোদ্ধাদের বাড়িতে ভালবাসার ডালা নিয়ে চেয়ারম্যান হাজির

প্রকাশিত



মাটির নিচে পুতে রাখা মাইন, মর্টারসেল, রাইফেল আর ট্যাংকের ভয়ানত গুলির শব্দ যাদের আটকাতে পারেনি। অবধারিত মৃত্যু জেনেই আত্মগাড়ি বোমা নিয়ে শত্রুপক্ষের ট্যাকারের নিচে অবলিলায় বুক পেতে দিয়ে শহীদ হয়েছেন বীরের খেতাব নিয়ে বেঁচে আছেন অনেক বীর সন্তান। জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে দেশপ্রেমে উজ্জীবিত হয়ে পরাধীনতার শিকল ভেঙ্গে যারা স্বাধীনতার সূর্য ছিনিয়ে এনেছেন তাদের স্বাদীনতার পক্ষের বর্তমান সরকার মর্যাদা দিতে বিন্দু পরিমান কার্পন্য করেননি। সরকার ছাড়া অঅমরা কি কখনো সেই মুক্তিযোদ্ধা কম্বল উপহার ছাড়া সম্মানীত করতে পেরেছি। অন্তর দিয়ে কি কখনো তাদের শ্রদ্ধা জানিয়েছি? নিজেকে প্রশ্ন করুন সেই উত্তর পেয়ে যাবেন।

সোনারগাঁ উপজেলা পিরোজপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের উপহার নয় শ্রদ্ধা আর ভালবাসা দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। তিনি খুঁজে খুঁজে ইউনিয়নের ৩৬ জন মুক্তিযোদ্ধার বাড়িতে ফল-ফলাদির ডালা আর রঙিন ভালবাসা নিয়ে হাজির হয়েছেন। ফল এবং বিভিন্ন খাদ্যসামগ্রী পেয়ে নয় তাদেরকে ভালবেসে স্বাধীনতার পর প্রথম কেউ দেশের শ্রেষ্ঠ সন্তানের ইফতার নিয়ে বাড়িতে হাজির হয়েছেন দেখে মুক্তিযোদ্ধাদের চোখেমুখে ভেসে ওঠে যুদ্ধজয়ের হাসির ঝিলিক।

জানা গেছে, সোনারগাঁয়ের বিভিন্ন ইউনিয়নে করোনাকালীন সময়ের শুরু থেকে এ পর্যন্ত প্রায় ২৫ হাজার প্যাকেট ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। কয়েকদিন ধরে নানা রকমের ফল নিয়ে মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি ছুটে চলছেন চেয়ারম্যান মাসুম। মঙ্গলবার বিকেলে তিনি মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে ফলের টুকরি তাদের হাতে তুলে দেন। ফলের ডালায় ছিল- আপেল, মাল্টা, আনারস, নাসপাতি, পেয়ারা, লেবু, কলা, তরমুজ ও আংগুর ইত্যাদি। আর, খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে- পোলাও চাল, ডাল, তেল লবন, দুধ, সেমাই, চিনি ও মসলা।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, ‘ জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে যারা নিজের ও পরিবারের কথা চিন্তা না দেশেকে পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে মুক্ত করেছেন। তাদের আত্মত্যাগের কল্যাণে আমার এ সামান্য সম্মাননা। এ মূহুর্তে অনেক মুক্তিযোদ্ধা বয়সের ভারে ক্লান্ত। তাছাড়া করোনার কারনে ঘরবন্ধী। এ সময়ে বেশি বেশি পুষ্টিকর খাবার প্রয়োজন। তাদের জন্য সামান্য কিছু পেরে আমি খুবই তৃপ্ত বোধ করছি।’

এ সময় উপস্থিত ছিলেন পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য হাজী সেলিম রেজা, সোনারগাঁ উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ, সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান বাবু, সোনারগাঁ উপজেলা যুবলীগ নেতা লুৎফর রহমান, মাসুম বিল্লাহ।

আপনার মতামত জানান