মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত


নারায়ণগঞ্জের সোনারগাঁয় মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী ৭টি পরিবারের লোকজন। রোববার দুপুরে সোনারগাঁ থানা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে একই গ্রামের মতিউর রহমান ও তার চার ছেলের বিরুদ্ধে প্রতারনা, চাঁদাবাজ, মামলাবাজ ও ভূমিদস্যূ দাবি করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। একই সঙ্গে তাদের দখলবাজি ও মামলাবাজি থেকে মুক্তি পেতে প্রধানমন্ত্রীর সুনজর কামনা করেন।

ভুক্তভোগী হাবিবুর রহমান লিটন সংবাদ সম্মেলনে বলেন, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের হাবিবপুর গ্রামে আমাদের পৈত্রিক ওয়ারিশসুত্রে প্রাপ্ত জমিতে আমরা দীর্ঘদিন যাবত বসবাস করছি। পাকা স্থাপনা তৈরি করতে গেলে একই এলাকার মতিউর রহমান আমাদের বাঁধা প্রদান করে নিজের জমি দাবী করে দখল নেওয়ার চেষ্টা করে। আমরা বাধা দিলে পরে তিনি আমাদের জমির মালিকানা দাবী করে আদালতে আমাদেরসহ আরো ৬টি পরিবারের বিরুদ্ধে মামলা করেন। জমির মালিকানা স্বত্ব প্রমান করতে না পারায় এবং আমরা আমাদের জমির প্রকৃত মালিক প্রমান করতে পারায় আদালত আমাদের পক্ষে রায় দেয়। এতে তিনি আরো বেশি প্রতিহিংসা পরায়ণ হয়ে পরেন। তাদের ভয়ে আমরা সর্বক্ষন আতঙ্কিত থাকি। এ ব্যাপারে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

ভুক্তভোগী মাহেলা বলেন, চার মেয়ে নিয়ে আমার সংসার। অভাব অনটনে কোন রকম জীবন পার করছি। আমার কোন ছেলে সন্তান না থাকায় আমার জমির দিকে মতিউর রহমানের দৃষ্টি পরে। কয়েকবার হামলা করে আমাকে ও আমার চার মেয়েকে উচ্ছেদ করতে না পেরে আমাদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। আমি একজন অসহায় মা হয়ে প্রধানমন্ত্রীর নিকট এর সুষ্ঠু বিচার দাবী করছি।

সংবাদ সম্মেলনে জিয়াসমিন আক্তার বলেন তার পিতা মারা যাওয়ার পর তারা ৫ বোন বাবার রেখে যাওয়া ২ শতক জমিতে কোন রকম বসবাস করছেন। এ জমি দখল করতে না পেরে মতিউর রহমান আমাদের বিরুদ্ধে আদালতে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। যেখানে আমাদের দুবেলা খাবার জোগাতে কষ্ট হয় সেখানে মাসে মাসে আদালতে হাজির হতে হতে আমরা সর্বশান্ত হয়ে যাচ্ছি। সরকারের কাছে আমাদের আবেদন আমরা বাঁচতে চাই, ভুমিদস্যু ও মামলাবাজ মতিউর রহমান ও তার চার ছেলের হাত থেকে আমাদের রক্ষা করুন। আদালতে কয়েকটি মামলায় হেরে গিয়ে স্থানীয় পুলিশ দিয়ে হয়রানী করছে। তারা প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার দাবি করেন।

আপনার মতামত জানান