মামলায় ভোট কমছে নৌকার, বাড়ছে স্বতন্ত্র প্রার্থীর

প্রকাশিত



মামলা যেন সাপে ভর হয়ে দেখা দিয়েছে স্বতন্ত্র প্রার্থীদের বলে জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকরা। তারা জানিয়েছেন নিজেদের নৌকা নিজেরা পুড়িয়ে সাধারন মানুষদের হয়রানি করার কারনে ক্ষেপেছে ভোটার ও স্থানীয়রা। তারা জানিয়েছেন হামলা, মামলা দিয়ে নির্বাচনে জেতা যায় না, নির্বাচনে জিততে মানুষের ভালবাসা প্রয়োজন। তারা আরো জানান, শতাধিক অজ্ঞাতদের নামে মামলা করায় আমরা বৈদ্যের বাজার ইউনিয়নের সকলে আতঙ্কে আছি। কারন আমরা তার পক্ষে কাজ না করলে আমার সন্তানও মামলার আসামী হতে পারে এবং নির্বাচনে জয় লাভ করছে আমাদের সবাইকে হয়রানি করবে বলেও জানিয়েছেন একাধিক ভোটার।



২০ ডিসেম্বর রোববার গভীর রাতে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আল আমিন সরকারের নির্বাচনী অফিস পোড়ানোর ঘটনায় সোনারগাঁ থানায় মামলা দায়ের করা হয়েছে। নৌকার প্রার্থী আল আমিন সরকারের বড় ভাই বাচ্চু সরকার বাদী হয়ে গত মঙ্গলবার মামলাটি দায়ের করেছেন। এতে স্বতন্ত্র প্রার্থী মাহবুব সরকারের ভাই, ভাতিজা, সমর্থক এবং ডাঃ আব্দুর রউফ চেয়ারম্যানের দুই ছেলে সহ ২৯ জনের নাম উল্লেখ করে এবং শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামী করা হয়েছে। এছাড়াও স্বতন্ত্র প্রার্থীদের পোস্টার নামিয়ে ফেলা, প্রচারণা গাড়িতে হামলা, প্রচারণার কাজে বাধাসহ নানা অভিযোগ তুলেছেন দুই স্বতন্ত্র প্রার্থী মাহবুব সরকার ও বর্তমান চেয়ারম্যান ডাঃ আব্দুর রউফ।



স্বতন্ত্র প্রার্থীর কর্মীসমর্থকদের অভিযোগ গত নির্বাচনেও আল আমিন সরকার নৌকা প্রতিকে নির্বাচন করে তৃতীয় হয়েছে। আনারস প্রতিক নিয়ে দ্বিতীয় অবস্থানে ছিল মাহবুব সরকার এবং ঘোড়া প্রতিকে সর্বোচ্চ ভোট পেয়ে ডাঃ আব্দুর রউফ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এবার পরাজয় এড়িয়ে কেন্দ্র দখল করে নির্বাচিত হওয়ার পূর্ব পরিকল্পণা অনুযায়ী তিনি আনারস ও ঘোড়া প্রতিকের সমর্থকদের মামলা দিয়ে হয়রানি করছেন।

স্বতন্ত্র প্রার্থী মাহবুব সরকার বলেন, আল আমিন সরকার পরাজয়ের আতঙ্কে নিজেদের নৌকা নিজেরা পুড়িয়ে নির্বাচন অনুষ্ঠানের মাত্র কয়েকদিন আগে পরিকল্পিতভাবে মিথ্যা অভিযোগ এনে মামলা করায় সাধারন ভোটারদের সহানুভতি পাচ্ছি আগের চেয়ে দ্বিগুন। তারা আজ আমাকে বলেছে আপনি প্রচারনা চালিয়ে আপনি চেয়ারম্যান হবেন। এ সময় তারা আমাকে বিজয়ী ঘোষনা দিয়ে টাকার মালা পড়িয়ে দিয়েছে।


অপর স্বতন্ত্র প্রার্থী ডাঃ আব্দুর রউফ বলেন, পরিকল্পিতভাবে নিজেদের অফিস পুড়িয়ে আমার দুই সন্তানসহ কর্মী-সমর্থকদের নামে মামলা দেয়ায় সাধারন মানুষ আল আমিন সরকারের এ হীন পরিকল্পনা বুঝতে পারায় আমার জয় আরো সহজ হবে ইনশাল্লাহ। মামলা দিয়ে আমাকে আমার কর্মী সমর্থকদের আটকানো যাবে কিন্তু ভোটারদের আকটাবে কি দিয়ে?

আপনার মতামত জানান