কলকাতার মদনদার ইফতার পার্টি

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ ডেক্স >>
আজ শনিবার কলকাতার গ্রান্ড হোটেলর সামনে ইফতারের আয়োজন করেছিলেন মদন-বাবু, যিনি সোস্যাল মিডিয়াতে তার নিয়মিত লাইভ এর জন্য খুবই জনপ্রিয়। বিভিন্ন ধর্মের প্রায় হাজার দু-এক মানুষ ছিলেন সেই ইফতারে।

অনেক ভিড়ের মাঝেও, কালের কণ্ঠ শোনার পরই কাছে ডেকে নিলেন কলকাতার আপামর মানুষের মদনদা।

‘বাংলাদেশ আমার হৃদয়ে। বাংলাদেশের মানুষদের আমি খুব ভালবাসি। আপনাদের দেশের সকল স্তরের মানুষকে জানাই ঈদের অগ্রিম শুভেচ্ছা,’ হাসিমুখে বললেন মদনদা।

কয়েকদিন আগেই ভাটপাড়া থেকে বিধানসভার উপনির্বাচন লড়েছেন মমতা ব্যানার্জি ঘনিষ্ঠ এই তৃণমূল নেতা। অনেক চেষ্টার পরেও হেরে গেছে বিজেপির কাছে।

কিন্তু নির্বাচনের সেই হার কাবু করতে পারেনি মদন দাকে। জীবনে অনেক উঠাপড়া দেখেছেন এই নেতা। সারদা চিট ফান্ড কেলেংকারিতে টানা ২১ মাস জেলও খেটেছেন মদনদা নিজের ৬৪ বছরের জীবনে।

তবে উঠাপড়া গায়ে মাখেন না রঙিন মনের মানুষ মদন দা। সেই উজ্জ্বল হলুদ পাঞ্জাবি, সবুজ রঙের দুপাট্টা, এবং ওনার ট্রেডমার্ক সানগ্লাস পরে সবার সাথে ইফতারের অনুষ্ঠানে সময় কাটাচ্ছিলেন মদনদা। গ্রেন্ড হোটেল এর সামনের এই ইফতার প্রায় ১৫ বছর ধরে করছেন মদন দা এবং এই অনুষ্ঠানে দাওয়াত থাকে সবার।

‘যা হয়েছে আমাদের দলের, সেটা একটা সাময়িক বিপর্যয়’, মদন দা জানালেন কালের কণ্ঠকে।

‘যারা জিতেতেছ , তাদের মুখে শোনা যায় শ্রীরাম, কিন্তু ভেতরে নাথুরাম,’ আরোও বললেন বিজেপিকে তির্যক আক্রমষণ করে।

নাথুরাম বলতে উনি বোঝাতে চাইলেন মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে।

কথা প্রসংগে আবার উঠে এলো বাংলাদেশের প্রসঙ্গ। শেখ হাসিনার সরকারের আমলে বাংলাদেশের উন্নয়নের কথা বললেন মদনদা। ঘামতে ঘামতে এবং হাসতে হাসতে জানালেন যে, উনি জানেন যে ওনার ফেসবুক লাইভ বাংলাদেশের অনেক মানুষ দেখেন।

‘খুশি হয়ে,হাসি মুখে থাকতে চাই। মানুষের জন্য কাজ করতে চাই। বাংলাদেশ বা ভারতের মতো দেশগুলোতে মানুষের অনেক সমস্যা। আমি আশা করি, সব সমস্যা খুব তাড়াতাড়ি দূর হয়ে যাবে। ঈদ আসছে, আমি চাই, সবার ভালো হোক’, বললেন মদন দা।

এই সবের মাঝেই কালের কণ্ঠের প্রতিনিধিকে আলাদা করে ইফতারি খাওয়াতে ভোলেননি অতিথি বৎসল মদনদা।

‘আবার দেখা হবে’, বলে ফিল্মি হিরোর কায়দায় বাই করে মদন-দা হারিয়ে গেলেন তার হাজারো ভক্তের মাঝে।

আপনার মতামত জানান