বঙ্গবন্ধুর ম্যুরালে ওয়াজের পোস্টার

প্রকাশিত

সিরাজগঞ্জের তাড়াশ পৌর এলাকার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের বঙ্গবন্ধুর ম্যুরালে ওয়াজ মাহফিলের পোস্টার লাগিয়ে বঙ্গবন্ধুর ছবি বিকৃতি ও অবমাননা করার অভিযোগে মো. রেজাউল ইসলাম (৪০) নামের একজনকে আটক করেছে পুলিশ।

আটক রেজাউল করিম পৌর এলাকার দক্ষিণপাড়ার আমির হোসেনের ছেলে এবং ওয়াজ মাহফিল আয়োজক কমিটির সদস্য।

গতকাল বৃহস্পতিবার (১৭ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে পৌর এলাকার দক্ষিণপাড়ার নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, আগামী ২৬ মার্চ বাংলাদেশ মুজাহিদ কমিটি তাড়াশ উপজেলা শাখার আয়োজনে পশ্চিমপাড়া ফাজিল মাদরাসার মাঠে এক বিশাল ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এতে চরমোনাই পীরের অনুসারী মুফতি সৈয়দ মো. রেজাউল করিমকে প্রধান বক্তা করা হয়।

মাহফিলের প্রচারের জন্য উপজেলার বিভিন্ন স্থানে পোস্টার সাঁটানো হয়। এই মাহফিলের একটি পোস্টার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের ছবির ওপরে লাগিয়ে বিকৃতি ও অবমাননা করা হয়েছে। এই অভিযোগে রেজাউল করিমকে আটক করা হয়।

বাংলাদেশ মুজাহিদ তাড়াশ উপজেলা শাখার সদস্য ও ওয়াজ মাহফিল আয়োজক কমিটির সদস্য মাওলানা মো. আবুল কাশেম আরটিভি নিউজকে জানিয়েছেন, আগামী ২৬ মার্চ তাড়াশের পশ্চিমপাড়া ফাজিল মাদরাসার মাঠ প্রাঙ্গনে বিশাল ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এ উপলক্ষে তাড়াশ উপজেলা জুড়ে পোস্টার সাঁটানো হয়। এই পোস্টার বঙ্গবন্ধুর ম্যুরালে কে বা কারা লাগিয়েছে আমরা অবগত না। এই মাহফিল পণ্ড করার জন্য শত্রুতা করে এ ঘটনার সৃষ্টি করা হয়েছে।

পোস্টার লাগালোর অভিযোগে আয়োজক কমিটির একজনকে আটক করা হয়েছে, এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আটককৃত রেজাউল কমির ওয়াজ মাহফিলের আয়োজক কমিটির সদস্য ও চরমোনাই পীরের অনুসারী। এ জন্য তাকে জিজ্ঞাসাদে থানায় নিয়ে যাওয়া হয়।

তাড়াশ উপজেলা বীর মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী আরশেদুল ইসলাম বলেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মদিনে এ ধরনের ঘটনা ন্যাক্কারজনক। ছবি বিকৃতকারীর বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলে-আশিক জানান, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ম্যুর‌ালে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে ওয়াজ মাহফিল আয়োজক কমিটির সদস্য রেজাউল করিমকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আপনার মতামত জানান