পছন্দের শীর্ষে মেয়র প্রার্থী গাজী মুজিবুর রহমান

প্রকাশিত


সোনারগাঁ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে প্রাথমিক প্রস্তুতি শুরু হয়ে গেছে। ভোটকে সামনে রেখে ইতোমধ্যে এলাকাবাসীকে শুভেচ্ছা জানিয়ে পোস্টার ও ফেস্টুন টানিয়েছেন সম্ভাব্য মেয়র প্রার্থীরা। সবকিছু ঠিক থাকলে ২০২১ সালের জানুয়ারি মাসে পৌর নির্বাচন হবে। আর সম্ভাব্য সে নির্বাচনকে ঘিরে পুরোদমে সরব হয়ে উঠেছে চায়ের টেবিল। ভোটের আমেজে এবার চাঙ্গা হবে শীতের আবহ।


এদিকে ইতিমধ্যে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির তৃণমূল নেতাদের সিদ্ধানুযায়ী জেলা কমিটির সম্মতিতে চুড়ান্ত মনোনয়নের জন্য সম্ভাব্য মেয়র প্রার্থীদের নামের তালিকা কেন্দ্রে পাঠিয়েছেন বলে জানা যায়। তালিকায় সকলের মতামতের ভিত্তিতে যুবলীগের সাবেক সভাপতি পরিচ্ছন্ন ও নির্যাতিত নেতা হিসেবে সোধারন মানুষের পছন্দের প্রার্থী গাজী মুজিবুর রহমানের নাম শীর্ষে রয়েছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। এতে সাধারন মানুষ ও গাজী মুজিবুর রহমানের কর্মী ও সমর্থকদের মাঝে আনন্দ বিরাজ করছে।

গাজী মুজিবুর রহমানের নাম শীর্ষে থাকায় সত্তুরোর্ধ আবুল হাশেম জানান, গাজী মুজিবুরের দীর্ঘ ৩৫ বছরের রাজনীতিতে সততা ও পরিচ্ছন্নতার সঠিক মূল্যায়ণ পেয়েছেন। এটা তার প্রাথমিক বিজয়। এ বিজয় চলমান থাকলে আওয়ামী লীগের রাজনীতিতে কোন দূবৃত্ত প্রবেশ করতে পারবে না।
গাজী মুজিবুর রহমান অত্যন্ত ক্লিন ইমেজের রাজনৈতিক ব্যক্তি। আসন্ন সোনারগাঁ পৌরসভা নির্বাচনে তার বিকল্প কেউ আছেন বলে মনে করেন না অনেকেই। স্বচ্ছ রাজনৈতিক কর্মকান্ডের কারণে তার জনপ্রিয়তাও বেশি বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকগণ। জাতীয় পার্টির এমপি খোকাপত্নী নির্বাচনের ঘোষনা দেওয়ায় পৌর নির্বাচনে আওয়ামী লীগের একমাত্র ট্রাম কার্ড হতে পারেন গাজী মুজিবুর রহমান।

সোনারগাঁ কমউনিটি পুলিশিংয়ের সভাপতি গাজী মুজিবুর রহমান ইতিপূর্বে সোনারগাঁ উপজেলা যুব লীগের একযুগের সফল সভাপতি ছিলেন। গাজী মুজিবুর রহমান সভাপতিত্বে পরিচালিত সোনারগাঁ উপজেলা যুবলীগের একযুগ সময়কে অনেকে বাংলাদেশ যুবলীগের তৃণমূলের স্বর্ণযুগ বলে আখ্যা দিয়েছেন।

আওয়ামী লীগের তৃনমুলের নেতাকর্মী ও সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, সোনারগাঁ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে প্রার্থী সংখ্যা বাড়লেও সব প্রার্থী ভোটের মাঠে সমানভাবে জনপ্রিয়তা অর্জন করতে পারেনি। সাংগঠনিক দক্ষতা ও ব্যক্তিগত ইমেজের কারণে গাজী মুজিবুর রহমান ভোটের মাঠে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। তার পরের স্থানে ঢাকা কলেজের সাবেক ভিপি ছগীর আহাম্মেদ, ঢাকা কলেজের সাবেক ভিপি নাছরিন সুলতানা ঝরা, এড. ফজলে রাব্বী। গাজী মুজিবুর রহমানের দীর্ঘ ৩৫ বছরের রাজনীতি সোনারগাঁ আওয়ামী লীগের কান্ডারী হাসনাত পরিবারকে কেন্দ্র করে।

আজ বিকেলে সোনারগাঁ পৌরসভার ৪নং ওয়ার্ডের উঠান বৈঠকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি মেয়র প্রার্থী গাজী মুজিবুর রহমান পৌরসভা, উপজেলা ও জেলা আওয়ামী লীগের সকল নের্তৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে গণমাধ্যমকে বলেন, ‘আমার রাজনীতি শুধু আওয়ামী লীগের জন্যই। দলের জন্য জীবনে অনেক ত্যাগ স্বীকার করছি, জেল খেটেছি। প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) যা ভালো মনে করেন, তাই হবে। আজ আমি আজ সকলের গাজী মুজিবুর হতে পেরেছি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতির জন্যই। মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই আমার এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত’।


আপনার মতামত জানান