থমথমে নারায়ণগঞ্জ আজমেরী ওসমানের ফ্ল্যাটে পুলিশের অভিযান

প্রকাশিত

নারায়ণগঞ্জে জাতীয় পার্টির প্রয়াত সংসদ সদস্য এ কে এম নাসিম ওসমান পুত্র আজমেরী ওসমানের ফ্ল্যাটে অভিযান চালিয়েছে জেলা পুলিশের একটি বিশেষ দল। এ সময় আজমেরী ওসমানকে বাসায় পাওয়া না গেলেও সেখান থেকে তার দুই সহযোগী যুবককে পুলিশ আটক করেছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দিবাগত রাত সোয়া ১২ টায় শহরের কলেজ রোড এলাকায় দেওয়ান মঞ্জিলে অবস্থিত আজমেরী ওসমানের অফিস ও ফ্ল্যাটে যৌথভাবে এ অভিযান চালায় সদর ও ফতুল্লা মডেল থানা পুলিশ সহ জেলা গোয়েন্দা পুলিশের একাধিক দল। প্রায় ঘণ্টাব্যাপী চলে পুলিশের বিশেষ দলের এ অভিযান। রাতে এ খবর ছড়িয়ে পড়লে শহরের চাষাড়া এলাকায় থমথমে অবস্থা বিরাজ করে।

অভিযানে আটক আজমেরী ওসমানের দুই সহযোগী হলেন- জেলা ছাত্রসমাজের আহবায়ক ফতুল্লার ইসদাইর এলাকার বাসিন্দা শাহাদাৎ হোসেন রুপু (৩২) ও শহরের গলাচিপা ডি.এন রোড এলাকার বাসিন্দা মোখলেসুর রহমান (৩৫)।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মো. সাজ্জাদ রোমন এ অভিযানের বিষয়ে জানান, চাঁদার দাবিতে শহরের আমলাপাড়া এলাকার বাচ্চু নামে এক ব্যক্তির বাড়িতে হামলা ও ভাঙচুরসহ মারপিট করে আজমেরী ওসমানের লোকজন। এই মর্মে বৃহস্পতিবার সন্ধ্যায় বাচ্চু নামের ওই ব্যক্তি থানায় গিয়ে অভিযোগ করে। সেই অভিযোগের ভিত্তিতে রাতে আজমেরী ওসমানের বাসায় অভিযান চালানো হয়।

তিনি জানান, অভিযানের সময় আজমেরী ওসমানকে বাসায় ও অফিসে পাওয়া না গেলেও সেখানে অবস্থানরত তার দুই সহযোগীকে আটক করা হয়েছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে জানিয়ে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আজমেরী ওসমানের পিতা প্রয়াত নাসিম ওসমান নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসনে জাতীয় পার্টি থেকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত হুসেইন মুহাম্মদ এরশাদের খুবই ঘনিষ্ঠজন।

দুই পরিবারের মধ্যে বেশ আন্তরিকতা ও সখ্যতা ছিল। আশি’র দশকে নারায়ণগঞ্জে জাতীয় পার্টির রাজনীতি শুরু হয় আজমেরী ওসমানের বাবা নাসিম ওসমানের হাত ধরে। প্রভাবশালী সাংসদ ও রাজনীতিবিদ হিসেবে দেশব্যাপী ব্যাপক আলোচিত নারায়ণগঞ্জের আওয়ামীলীগ নেতা এ কে এম শামীম ওসমানের বড় ভাই নাসিম ওসমান।

আপনার মতামত জানান