ত্রাণের নামে লোকজন জড়ো করলেই ব্যবস্থা

প্রকাশিত



ত্রাণ বিতরণের জন্য কর্মহীন ও দরিদ্র লোকজনকে ঝুঁকিপূর্ণভাবে কোন স্থানে জড়ো করা হলে ত্রাণ প্রাদানকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবে পুলিশ। ত্রাণ দেওয়ার আগে পুলিশকে জানিয়ে সহায়তা গ্রহণের আহবানের পরও সারাদেশে ত্রাণ দেওয়ার সময় ভিড় দেখে পুলিশ এই কঠোর অবস্থান নিচ্ছে। নজরদারি করা হচ্ছে ত্রাণের নামে কোথাও মানুষ জড়ো হচ্ছে কি না। পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে ত্রাণ সহায়তা দেওয়ার জন্য ব্যক্তি বা প্রতিষ্ঠান স্থানীয় থানায় জানালে পুলিশ সুরক্ষিত থেকে ত্রাণ দেওয়ার ব্যবস্থা করছে। এর বাইরে কেউ গেলে ঝুকিপূর্ণ ত্রাণ কার্যক্রমই বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছে পুলিশের একাধিক সূত্র।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি মিডিয়া) সোহেল রানা এক ভিডিও বার্তায় বলেন, এই বিশেষ পরিস্থিতিতে অনেকই মানুষের সহায়তায় এগিয়ে এসেছেন। সাধারণ মানুষের মধ্য এ ত্রাণ বিতরণ করতে গিয়ে অনিচ্ছা সত্ত্বেও অনাকাঙ্খীতভাবে লোকসমাগম করে ফেলছেন। যেটি বর্তমান পরিস্থিতিতে অত্যন্ত ঝুকিপূর্ণ বিষয়। আমরা ত্রাণ প্রদানের সঙ্গে সম্পৃক্ত প্রতিটি ব্যক্তি ও গোষ্ঠিকে আহবান জানাচ্ছি, এ ধরনের‌ উদ্যাগের আগে পুলিশ প্রশাসনকে জানান। পুলিশ আপনাকে সার্বিক সহায়তা করবে।

পুলিশের একাধিক সূত্র জানায়, প্রতিটি এলাকার ত্রাণ দেওয়ার জন্য নির্ধারিত স্থান হয়ে ওঠা কিছু জায়গায় প্রতিদিনই মানুষ ভিড় করছে। এসব স্থানে লোকজনকে আর জড়ো হতে দিচ্ছে না পুলিশ। পাশাপাশি পুলিশকে না জানিয়ে কেউ ত্রাণ দিতে গেলে তাকে সে ঝুকিপূর্ণ কাজ করতে দেওয়া হবে না।

 

সুত্র : কালের কন্ঠ

আপনার মতামত জানান