ঢাকা-সিলেট মহাসড়কে অবৈধ লেগুনা স্ট্যান্ড, ভোগান্তি

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে গড়ে উঠেছে অবৈধ লেগুনা ও সিএনজিচালিত অটোরিকশার স্ট্যান্ড। ফলে স্বাভাবিক গতিতে যানবাহন চলতে না পারায় যানজটের সৃষ্টি হচ্ছে। এতে ভোগান্তিতে পড়ছে মহাসড়কে চলাচলরত হাজার হাজার মানুষ।

গতকাল সরেজমিনে দেখা গেছে, ঢাকা-সিলেট মহাসড়কের শিল্পাঞ্চলখ্যাত কাঁচপুর এলাকায় গড়ে উঠেছে অবৈধ লেগুনা এবং সিএনজিচালিত অটোরিকশা স্ট্যান্ড। এখানে মহাসড়ক দখল করে ২০/৩০টি লেগুনা ও সিএনজি সব সময় দাঁড় করিয়ে রাখা হয়। ফলে সারাক্ষণ মহাসড়কটিতে যানজট লেগে থাকে। শিল্পাঞ্চলে প্রায় ৫০ হাজার শ্রমিক নিয়মিত আসা যাওয়া করে। এ কারনে গামেন্টস ও কারখানার শ্রমিকদের আসা যাওয়ার পথে অবৈধ স্ট্যান্ডের কারনে তীব্র যানজট লেগে থাকে।

ঢাকা থেকে সিলেটগামী হানিফ পরিবহনের যাত্রী মকবুল হোসেন জানান, কাঁচপুর সেতুর ঢালে মহাসড়কের ওপর এ স্ট্যান্ডটির কারনে যানজট লেগে থাকে। তিনি জানান, কিছুক্ষণ আগেও হাইওয়ে পুলিশের গাড়ি লেগুনা স্ট্যান্ডের পাশেই দাঁড়িয়ে ছিল।

কাঁচপুর শিল্পাঞ্চল এলাকায় অবৈধ লেগুনা, অটোরিকশা ও সিএনজির কারণে পুরো মহাসড়ক অরক্ষিত হয়ে আছে বলে জানান দূরপাল্লার গাড়ির চালকরা।

স্থানীয় এলাকাবাসী নাম প্রকাশ না করার শর্তে বলেন, উপজেলা যুবলীগ নেতা ও সোনারগাঁ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু হাইওয়ে পুলিশকে ম্যানেজ করে অবৈধ লেগুনা স্ট্যান্ডটি চালাচ্ছে। বাবু ওমর তার অনুগত বাবুল বাহিনীর মাধ্যমে নিয়ন্ত্রণ করছে বলে একাধিক সূত্র তা নিশ্চিত করেছেন। এখানে বাবুর নিজস্ব বাহিনীর ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায়না। তাছাড়া হাইওয়ে পুলিশকে ম্যানেজ করে তাদের সামনেই এ অবৈধ স্ট্যান্ড এবং পরিবহন চাঁদাবাজি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে তারা।

এ ব্যাপারে জানতে কাঁচপুর হাইওয়ে থানার ওসি কাইয়ুম আলী সরদার এবং বাবু ওমরের মুঠোফোনে বার বার ফোন দিলেও তারা কেউ ফোন রিসিভ করেননি।

(সুত্র: কালের কন্ঠ)

আপনার মতামত জানান