ছাত্র-জনতার অভ্যুত্থানকে সুসংহত করতে হবে – খেলাফত মজলিস

প্রকাশিত




ঢাকা, ০৪ সেপ্টেম্বর ২০২৪: গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানের মধ্য দিয়ে স্বৈর শাসক শেখ হাসিনা সরকারের পতনের ১ মাস পূর্তিতে খেলাফত মজলিস দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছে। আজ এক শুভেচ্ছা বাণীতে খেলাফত মজলিসের আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, দীর্ঘ ১৫ বছরের বেশি সময় ধরে বাংলাদেশের বুকে জগদ্দল পাথরের মত চেপে বসে কর্তৃত্ববাদী শাসন ব্যবস্থা কায়েম করেছিলো শেখ হাসিনার নেতৃত্বাধীন ১৪ দলীয় সরকার। যেখানে মানুষের জীবনের নিরাপত্তা ছিল না, বাক স্বাধীনতা ছিল না। মৌলিক মানবাধিকার ছিল ভুলুণ্ঠিত। সুস্থ ধারার রাজনৈতিক কর্মকাণ্ড ছিল নির্বাসিত। মানুষের জীবনযাত্রা হয়ে পড়েছিল দুর্বিসহ। দেশের এই দুর্দিনে সরকারের বিরুদ্ধে জনগণ বিভিন্ন সময়ে আন্দোলন গড়ে তুলেছে, রক্ত ঝরিয়েছে। সর্বশেষ ২০২৪ সালের ৫ আগস্ট ছাত্র-জনতার অভূতপূর্ব অভ্যুত্থানের মধ্য দিয়ে এই স্বৈরশাসকের পতন ঘটাতে সক্ষম হয়েছে। আমরা দেশবাসীকে অভ্যুত্থানের ১মাস পূর্তিতে শুভেচ্ছা জানাচ্ছি।

আলহামদুলিল্লাহ, বিগত ১ মাস ধরে দেশপ্রেমিক রাজনৈতিক দল, সেনাবাহিনী ও ছাত্র নেতৃবৃন্দের সহযোগীতায় অন্তর্বর্তীকালীন সরকার দেশকে অস্থিতিশীলতা থেকে উত্তরণ ঘটাতে সক্ষম হয়েছে। পরাজিত শক্তির সকল ষড়যন্ত্র নস্যাৎ করে দিতে পেরেছে। আমরা ন্যায়-ইনসাফ ভিত্তিক একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করছি। আশা করি আমাদের এই ঐক্য আগামীর বাংলাদেশকে বিশ্ব দরবারে আরো উঁচু স্থানে নিয়ে যাবে।

ফ্যাসিস্ট হাসিনা বিরোধী আন্দোলনে শহীদদের মাগফিরাত কামনা ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করে খেলাফত মজলিস নেতৃদ্বয় আরো বলেন, কষ্টার্জিত বিপ্লব যাতে বেহাত হয়ে না যায় সেজন্য সবাইকে আরো সজাগ থাকতে হবে। ছাত্র-জনতার কাঙ্ক্ষিত বাংলাদেশ গড়ে তোলার জন্য প্রয়োজনীয় সংস্কার কার্যক্রমে অন্তর্বর্তীকালীন সরকারকে সহযোগীতা করতে হবে। স্ব স্ব অবস্থান থেকে সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। ছাত্র-জনতার অভ্যুত্থানকে সুসংহত করতে হবে।

আপনার মতামত জানান