গুলি ছুড়ে জমি দখলের অভিযোগ

প্রকাশিত

গুলি বর্ষণ করে জমি দখলের অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার দক্ষিন বিন্নি পাড়া এলাকায় আনিরা নামে এক কম্পানীর বিরুদ্ধে। এ ঘটনায় মঙ্গলবার জমির মালিক ইব্রাহিম হাসান বাদি হয়ে সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

থানায় দায়ের করা লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বিন্নিপাড়া এলাকায় কাবিলগঞ্জ গ্রামের মৃত শামসুদ্দিনের ছেলে আশরাফ ও শাহাবুদ্দিন জোরপূর্বক জমি দখল করে বালু ভরাট করে আনিরা ইন্টারন্যাশনাল নামে একটি মোবাইল তৈরীর কারখানা গড়ে তোলেন। তাদের কোম্পানীর ভেতরে এখনও নিরীহ মানুষের সম্পতি রয়েছে। তাদের জমির বিক্রির জন্য টাকা চাইতে গেলেই মারধর ও হামলা মামলার ভয় দেখানো হয়। মঙ্গলবার দুপুরে কাবিলগঞ্জ গ্রামের ইব্রাহিম হাসানের জমির মালিকানা দাবি করলে প্রথমে তাদের সঙ্গে বাকবিতন্ডা হয়। পরে আশরাফ ও শাহাবুদ্দিন তাদের লালিত সন্ত্রাসী বাহিনী দিয়ে ধাওয়া করে ও পিস্তল দিয়ে গুলি বর্ষন করে। এতে কেউ হতাহত হননি। এমনকি যদি কেউ আবারো মালিকানা দাবি করে কারখানার ভেতরে প্রবেশ করলে প্রাণনাশের হুমকি দেওয়া হয়।

ভুক্তভোগী ইব্রাহিম হাসান তার পৈত্রিকসুত্রে পাওয়া জমি কম্পানীকে লিখে না দেওয়ায় আনিরা ইন্টারন্যাশনালের মালিক আশরাফ ও শাহাবুদ্দিন তাদের মারধর করে। তবিু তারা জমি ছাড়তে না চাইলে তাদের বিদেশী কুকুর লেলিয়ে দেয়। কুকুরের ভয়ে আতঙ্কিত হয়ে দৌড় দিলে পিছন থেকে দুই রাউন্ড গুলি ছুড়ে অল্পের জন্য প্রাণে বেঁচে যাই। তিনি আরও বলেন এ কম্পানী গ্রামের অনেক নিরিহ মানুষের জমি জোড়পূর্বক দখল করে রেখেছে। জমির ন্যায্যদাম চাইতে গেলে তাদের পালিত সন্ত্রাসী বাহিনী দিয়ে মারধর ও ভয়ভীতি প্রদর্শন করে।

এ বিষয়ে জানতে চাইলে আনিরা ইন্টারন্যাশনাল কোম্পানীর মালিক আশরাফ জানান, এখানে কোনো গুলি বর্ষনের ঘটনা ঘটেনি। সামান্য বাকবিতন্ডা হয়েছে। তবে কম্পানীর ভেতরে কারো জায়গা থাকলে উপযুক্ত মূল্য দিয়ে ক্রয় করা হবে।

সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলাম জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত জানান