এলাকার যুবকদের কর্মসংস্থান প্রথম লক্ষ্য : মাসুম

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ >>
সোনারগাঁ উপজেলা দেশের প্রধান শিল্পাঞ্চল হলেও স্থানীয় শিক্ষিত ও প্রশিক্ষিত যুবসমাজ শিল্প প্রতিষ্ঠানে ভালো চাকুরির সুযোগ পান না। এক অদৃশ্য কারনে শিল্প মালিকরা স্থানীয়দের চাকুরির ব্যাপারে অনিহা প্রকাশ করেন।এবার আমার প্রথম ও প্রধান লক্ষ্য হলো এলাকার লোকের কর্মসংস্থান সৃষ্টি করে বেকারত্ব দূর করা। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়ন পরিষদ সভা কক্ষে মেঘনাঘাটে নির্মানাধীন ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিঃ এর মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জি. মাসুদুর রহমান মাসুম।

সভায় তিনি বলেন, সোনারগাঁয়ে একের পর এক কারখানা ও বিদ্যুৎ কেন্দ্র নির্মান হলেও স্থানীয় বেকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়না। স্থানীয়রা জমি দেওয়া থেকে শুরু করে একটি প্রতিষ্ঠান উৎপাদন শুরু পর্যন্ত সকল ক্ষেত্রে সহায়তা দেন। কিন্ত দেখা যায় কোম্পানীগুলো চালু হওয়ার পর স্থানীয়রা কর্মসংস্থানের সুযোগ পান না। কিন্তু এবার স্থানীয় চেয়ারম্যান হিসেবে আগে যে কাজটি করবো সেটি হলো স্থানীয়দের কর্মসংস্থান সৃষ্টি করে বেকারত্ব দূর করা।

মত বিনিময় সভায় অন্যদের আরো বক্তব্য দেন ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিঃ এর মহা ব্যবস্থাপক (জিএম) হুজাইফা, পিরোজপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা সিরাজুল ইসলাম ভূইয়া, পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য মজিবুর রহমান, চিটাগাং বিল্ডার্স এর ঠিকাদার হাজী আলাউদ্দিন প্রমূখ।

আপনার মতামত জানান