একুশের বই মেলায় নতুন বই

প্রকাশিত

এডভোকেট জয়নুল আবেদিন রচিত বিচারের বানী, ‘বিশ্বজোড়া পাঠশালা মোর’ ‘দেখে এলাম গিরিচূড়ায় বাতি’ (ভ্রমণকাহিনী) সহ ২৫টি গ্রন্থ পাওয়া যাচ্ছে বই মেলার ১৩৯, ১৯৭-২০০ নং ষ্টলে। ঘুরে আসুন বই মেলায়। এ লেখকের বই কিনলে একটা বড় অংশ চলে যাবে এতিমদের কল্যান ফান্ডে। এডভোকেট জয়নুল আবেদিনের বিই কিনুন, এতিমদের সহযোগিতা করুন।

বাংলা একাডেমির জনসংযোগ বিভাগের তথ্য অনুযায়ী মেলার তৃতীয় দিনে নতুন বই এসেছে ৮১টি। এর মধ্যে উপন্যাসগ্রন্থ এসেছে ১৮টি। গল্পগ্রন্থ ৪টি, প্রবন্ধ ৩টি, কাব্যগ্রন্থ ১৯টি, ছড়ার বই ১টি, শিশুসাহিত্য ৩টি, মুক্তিযুদ্ধবিষয়ক বই ৭টি, নাট্যবিষয়ক ১টি, বিজ্ঞানবিষয়ক ২টি, ইতিহাসবিষয়ক ১টি, রাজনীতিবিষয়ক ১টি, বঙ্গবন্ধুবিষয়ক ৭টি, রম্যবিষয়ক ৩টি, অনুবাদ ২, সায়েন্সফিকশন ২ এবং অন্যান্য বিষয়ের বই বেরিয়েছে ৬টি।

গ্রন্থগুলোরমধ্যে রয়েছে পাঞ্জেরী থেকে এসেছে আলম তালুকদারের শিশুতোষ গ্রন্থ ‘রূপকথার আজবকথা’, মারুফ রসূলের উপন্যাস ‘কাক্সিক্ষত খসড়া’। বাংলা একাডেমি থেকে বেরিয়েছে হারুন-অর-রশিদের ‘বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব কী ও কেন’। আগামী থেকে বেরিয়েছে আবদুল গাফ্ফার চৌধুরীর বঙ্গবন্ধুবিষয়ক বই ‘গান্ধীর দর্শন ও শেখ মুজিবের রাজনীতি’ ও রফিকুল ইসলামের ‘মুক্তিযুদ্ধ সমগ্র’। অবসর থেকে এসেছে ইমরান কায়েসের উপন্যাস ‘জন্মান্তর’। অনিন্দ্য প্রকাশ থেকে এসেছে মোশতাক আহমেদের উপন্যাস ‘লাল ডায়েরি’। অন্যপ্রকাশ থেকে বেরিয়েছে হক ফারুক আহমেদের কাব্যগ্রন্থ ‘মেঘ দরিয়ার মাঝি’, সাদাত হোসাইনের উপন্যাস ‘মেঘের দিন’ ও সুমন্ত আসলামের উপন্যাস ‘যদি কখনো’। অনন্যা থেকে বেরিয়েছে মুনতাসীর মামুনের মুক্তিযুদ্ধবিষয়ক বই ‘বঙ্গবন্ধুর জীবন-জেল থেকে জেলে ‘১৯৫০-১৯৫৫’ ও শামসুর রাহমানের ‘উপন্যাসসমগ্র’। বিভাস থেকে এসেছে নির্মলেন্দু গুণের বঙ্গবন্ধুবিষয়ক বই ‘মুজিবসমগ্র’। কথাপ্রকাশ এনেছে সিরাজুল ইসলাম চৌধুরীর প্রবন্ধগ্রন্থ ‘একই সূত্রে গাঁথা’।

আপনার মতামত জানান