ইউরো জয়ের উদযাপনে ইতালিতে খুনোখুনি

প্রকাশিত

স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে ৫৩ বছর পর ইউরো কাপ জিতেছে ইতালি। ম্যাচের আগে ও পরে লন্ডনে যেমন ইংলিশ সমর্থকেরা ভাঙচুর-অগ্নিসংযোগ করে তাণ্ডব চালিয়েছে, তেমনই ইতালির বিভিন্ন শহরে উদযাপনের বাড়াবাড়িতে ঘটেছে অনাকাঙ্ক্ষিত ঘটনা। অসংখ্য মানুষের নাচ-গান আর আতশবাজি পোড়ানের মাঝে দেশটির বিভিন্ন স্থানে বেশ কয়েকজন আহত হয়েছেন। একইসঙ্গে একজন খুন হওয়ার ঘটনাও ঘটেছে।

সিসলির কালতাজিরোনে গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারান ২২ বছর বয়সী এক ব্যক্তি। পুলিশ জানিয়েছে, দ্রুত গাড়ি চালিয়ে তিনি রাজধানীতে বিজয় উৎসব উদযাপনে যোগ দিতে যাচ্ছিলেন। অন্যদিকে, দক্ষিণের ফোগিয়া শহরের কাছে একজন খুন হয়েছেন। পুলিশের ধারণা, আনন্দ-উৎসবে রাস্তায় তৈরি হওয়া বিশৃঙ্খলাকে কাজে লাগিয়ে তাকে গুলি করে মোটরবাইকে পালিয়ে গেছেন খুনি। খুন হওয়া ওই ব্যক্তির সঙ্গে থাকা তার ছয় বছরের ভাতিজিও গুরুতর আহত হয়েছে।

উল্লেখ্য, গত রবিবার লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ১-১ গোলে সমতার পর টাইব্রেকারে ৩-২ গোলে জিতে চ্যাম্পিয়ন হয় ইতালি। অথচ এই দলটিই ২০১৮ রাশিয়া বিশ্বকাপের মূল পর্বে খেলতে পারেনি। মাত্র তিন বছরের ব্যবধানে ইউরো চ্যাম্পিয়ন হওয়াটা তাই ইতালিয়ান সমর্থকদের কাছে বিশেষ কিছু। ম্যাচ পরবর্তী উদযাপনে পাগলাটে পরিবেশ তৈরি হয় মিলানে। সেখানে ১৫ জন আহত হয়েছেন, গুরুতর আহত তিন জন।

আপনার মতামত জানান