আলোচিত এসপি হারুনের বিরুদ্ধে দুদকে অভিযোগ

প্রকাশিত

নারায়ণগঞ্জের বহুল আলোচিত সাবেক পুলিশ সুপার (এসপি) হারুন অর রশীদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ দায়ের করা হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী সালেহ উদ্দিন পুলিশ সদর দপ্তর ও দুদকে দু’দফা এই অভিযোগ দেন। গত ১৭ নভেম্বর দুদকে এ অভিযোগ জমা দেওয়া হলেও সেটি প্রকাশ পেয়েছে গত দু’দিন আগে।

এর আগে তিনিই হারুন অর রশীদের বিরুদ্ধে উঠে আসা দুর্নীতির অভিযোগের তদন্তের নির্দেশনা চেয়ে ১২ নভেম্বর উচ্চ আদালতে রিট করেছিলেন। ওইদিন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিটটির শুনানি হয়।

আদালত রিটকারী আইনজীবীকে বলেন, ‘আগে অভিযোগগুলো দুদক এবং পুলিশ সদর দপ্তরে দাখিল করুন। তারা কোনো ব্যবস্থা না নিলে পরে হাইকোর্টে আসবেন। আমরা তখন বিষয়টি দেখব।’ পরে রিটটির শুনানি মুলতবি (স্ট্যান্ডওভার) করে আদালত।

সালেহ উদ্দিন বলেন, ‘আদালতের শুনানির পর দুই দফায় পুলিশ সদর দপ্তর ও দুদকে চিঠি দেয়া হয়েছে। সবশেষ গত ১৭ নভেম্বর দুদকে একটা চিঠি দেয়া হয়েছে। বিভিন্ন গণমাধ্যমে এসপি হারুনকে নিয়ে প্রকাশিত প্রতিবেদন চিঠির সঙ্গে সংযুক্ত করা হয়েছে।’

প্রসঙ্গত, ৩ নভেম্বর নারায়ণগঞ্জের এসপি হারুন অর রশীদকে বদলী করে পুলিশ সদর দপ্তরে (ট্রেনিং রিজার্ভ) সংযুক্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পুলিশ সদর দপ্তরে যোগদান করে নিয়মিত অফিস করলেও এই পুলিশ কর্মকর্তাকে এখনও কোনো দায়িত্ব দেয়া হয়নি।

আপনার মতামত জানান