আমি কাউকে সমর্থন দেইনি -বাহাউল হক

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ :
আমি কাউকে সমর্থন দেইনি, আমি নিরপেক্ষ অবস্থানে অটুট আছি। আমি পৌরসভার প্রতিষ্ঠাতা, অভিভাবক হিসেবে পৌরসভা প্রতিষ্ঠার পর কাউকে সমর্থন দেইনি। তবে আমি চাই পৌরসভায় একজন যোগ্য মেয়র আসুক। গণমাধ্যম কর্মীদের এক প্রশ্নের জবাবে এমনই উত্তর দিয়েছেন সোনারগাঁ পৌরসভার প্রতিষ্ঠাতা আ.ন.ম বাহাউল হক।

আসন্ন সোনারগাঁ পৌরসভা নির্বাচন নিয়ে নাগরিক কমিটির ব্যানারে একজন নারী প্রার্থী মেয়র পদে প্রতিদ্ধন্ধীতা করবেন বলে জানা যায়। ঐ নারী প্রার্থীকে নাগরিক কমিটি থেকে নির্বাচনের জন্য প্রার্থী ঘোষনা করতে ৫০১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়েছে। নাগরিক কমিটির ব্যানারে নারায়ণগঞ্জ জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য ও একাধিক শিক্ষা প্রতিষ্ঠান এবং চিকিৎসা কেন্দ্রের (হাসপাতাল) প্রতিষ্ঠাতা বাহাউল হক নাগরিক কমিটির উপদেষ্টা বলে একটা গুঞ্জন ছিল এবং নাগরিক কমিটির ব্যানার এবং পোষ্টারে আ.ন.ম বাহাউল হকের ছবি ছাপিয়ে প্রচার করা হয়।

১৪ নভেম্বর অবহেলিত মানুষের সুচিকিৎসার জন্য গোয়ালদী গ্রামে মা ও শিশু হাসপাতাল উদ্বোধন করেন প্রতিষ্ঠাতা আ.ন.ম বাহাউল হক। এ সময় গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি কাউকে সমর্থন দেইনি এবং পৌরসভার অভিভাবক হিসেবে অতীতেও কাউকে সমর্থন দেইনি। নির্বাচনী পোষ্টারে ছবি দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, পৌরসভার প্রতিষ্ঠাতা হিসেবে আমার ছবি দিয়ে পোষ্টার ছাপিয়ে যদি কেউ সম্মানীত বোধ করে তবে আমি বাঁধা দেবো কেন?

নাগরিক কমিটির প্রশ্বেনর জবাবে তিনি বলেন, এ ব্যাপারে আমার কোন বক্তব্য নেই। নাগরিক কমিটির যে চিত্র দেখেছি আমি সেখানে শুধু বিএনপির নেতা দেখেছি। নাগরিক কমিটির একটা মঞ্চ দেখেছি মঞ্চের মাথায় দেখেছি নাসিম পাশা তিনি কি নাগরিক বিএনপি নাগরিক, এম এ জামান কি নাগরিক বিএনপি নাগরিক? একে একে নাগরিক কমিটির সকল বিএনপি নেতাদের নাম উল্লেখ করে জিজ্ঞেস করেন নাগরিক কাকে বলে?

নিজের প্রশ্নের উত্তরে তিনি নিজেই বলেন, রাজনৈতিক পরিচয় যার নাই, সরাসরি রাজনীতি করেন না , দল করেন না। সেই মানুষটিকে সুনাগরিক বলা হয়। তিনি দল নিরপেক্ষ। নাসিম পাশা কি দল নিরপেক্ষ, এম জামান কি দল নিরপেক্ষ। আকু নাঈম ইকবাল কি দল নিরপেক্ষ? আমি আরও নাম বলি উদ্ববগঞ্জের, ভট্টপুরের রেজাউল করিম দল নিরপেক্ষ? নোয়াইলের মোহাম্মদ আলী দল নিরপেক্ষ? নিজের সম্পর্কে তিনি বলেন আমি আমার রাজনৈতিক পরিচয় ত্যাগ করে নাগরিক হইব না। কাজেই আজকে আমি বলি আমি নির্বাচন করি না, আমি কোন মিটিংয়ে মিছিলে যাই না। কিন্তু এখনো আমার দলীয় পরিচয় আছে । তাহলে আমি নাগরিক না আমি একজন সামান্য আওয়ামী লীগার।

আপনার মতামত জানান