আবু সাঈদের বাড়িতে যাচ্ছেন ড. ইউনূস

প্রকাশিত



পীরগঞ্জ প্রতিনিধি:


পুলিশের গুলিতে নিহত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের বাড়ি আসছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান ড. ইউনূস। তার আগমন উপলক্ষে আবু সাঈদের বাড়িতে তৈরি হচ্ছে সড়ক। এ ছাড়া নেওয়া হচ্ছে সব প্রস্তুতি।

শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান।


এ জন্য জেলা উপজেলা প্রশাসনসহ সেনাবাহিনীর উচ্চ পর্যায়ের কর্মকর্তারা আবু সাঈদের বাড়ি রাস্তাসহ ভেন্যু ঠিক করছেন।
জানা গেছে, শনিবার সকাল ১০টায় হেলিকপ্টারযোগে পীরগঞ্জে অবস্থিত বাংলাদেশ মেরিন একাডেমি, রংপুরে অবতরন করবেন। এরপর সড়কপথে আবু সাঈদের বাড়িতে পৌঁছবেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। সেখানে উপস্থিত হয়ে আবু সাঈদের কবর জিয়ারত করে মা-বাবা ও পরিবারের সদস্যের সঙ্গে কুশল বিনিময় করবেন তিনি।

সরজমিনে আবু সাঈদের বাড়িতে গিয়ে দেখা গেছে, ড. মুহাম্মদ ইউনূসের আগমনের বার্তায় অনেক শ্রমিক বিকেল থেকে রাস্তা নির্মাণের কাজে নিয়োজিত হয়েছেন। আবু সাঈদের বাড়ির সামনের রাস্তা থেকে আঙিনা পর্যন্ত ইট বসানোর কাজ চলছে। রাতের মধ্যেই রাস্তার কাজ সম্পন্ন করতে চলছে তোড়জোড়।

ড. মুহাম্মদ ইউনূসসহ অন্য উপদেষ্টারা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার বঙ্গভবনে শপথ নেওয়ার পর প্রথম সরকারি সফর হিসেবে রংপুরের পীরগঞ্জ উপজেলার বাবনপুর গ্রামে আসবেন তারা।
গত ১৬ জুলাই রংপুরে কোটা সংস্কার আন্দোলন ঘিরে পুলিশের গুলিতে আবু সাঈদ নিহত হন। ওই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ার পর সারা দেশে আন্দোলন জোরদার হয়। এক পর্যায়ে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলনে নামে। গত সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা।

আপনার মতামত জানান