আজ ছাত্রলীগ নেতা শহীদ মিজানের ২৮তম শাহাদাৎ বাষির্কী

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ >>
সন্ত্রাসবিরোধী মিছিলে সন্ত্রাসীদের গুলিতে নিহত ছাত্রলীগের নেতা শহীদ মিজানুর রহমান মিজানের আজ ২৮তম শাহাদাৎ বার্ষিকী। এ উপলক্ষে আগামী ২ নভেম্বর শনিবার তাহেরপুর হাজী লাল মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে স্মরণ সভা, মিলাদ, দোয়া ও অঅলোচনার সভার আয়োজন করা হয়েছে।

শহীদ মিজানের বড় ভাই জাপান আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মাজহারুল ইসলাম মাসুম এর সভাপতিত্বে আলোচনা স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র এবং জেলা আওয়ামীলীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সেলিনা হায়াৎ আইভি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার, সোনারগাঁ উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, মাহফুজুর রহমান কালাম, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজী মুজিবুর রহমান, শহীদ মিজানের বড় ভাই জাপান সেচ্ছাসেবকলীগের সভাপতি মোহাম্মদ আমিন রনি, নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান সহ আওয়ামী লীগ, শ্রমিকলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হল সংলগ্ন শহীদ মিজান স্মৃতি চত্বরে গত ২৭ অক্টোবর রবিবার শহীদ মিজানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান ছাত্রলীগ নেতারা।

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, শহীদ মিজানুর রহমানের স্মরণে বাংলাদেশ ছাত্রলীগ এ দিনকে শহীদ মিজান দিবস হিসেবে পালন করে। তার স্মৃতিকে স্মরণ করে আমরা একটি সুন্দর সমৃদ্ধ সোনার বাংলা গড়তে দীপ্ত অঙ্গীকারাবদ্ধ। আমরা দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস রুখে দিতে ঐক্যবদ্ধভাবে কাজ করব।

শহীদ মিজানুর রহমান মিজান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র থাকাকালীন ফজলুল হক হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ১৯৯১ সালে ২৭ অক্টোবর সন্ত্রাসবিরোধী মিছিলে ছাত্রদলের সন্ত্রাসীদের গুলিতে আহত হয়েছিলেন। ৬৮ ঘণ্টা মৃত্যুর সঙ্গে লড়াই করে ৩০ অক্টোবর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

শহীদ মিজানের পরিবারকে সমবেদনা জানাতে এবং তার মাজার জিয়ারত করতে ১৯৯১ সালে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী এবং বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রথমবারের মতো সোনারগাঁয়ে আসেন।

আপনার মতামত জানান