আজহারীকে লাগামহীন কথা না বলার পরামর্শ দিলেন তাহেরী (ভিডিও সহ)

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ >>
মিজানুর রহমান আজহারীর বিতর্কিত বক্তব্য নিয়ে কথা বলতে গিয়ে গিয়াসউদ্দিন তাহেরী বলেছেন, আপনি যে এত জ্ঞানী, এত জ্ঞানী হওয়া সত্ত্বেও আপনার কথা যদি পাবলিক পযন্ত ভুল ধরে ফেলে তবে তো আপনার জ্ঞানের মূ্ল্য থাকবে নারে ভাই। আপনি একবার মা খাদিজাতুল কোবরাকে নিয়ে কটুক্তি করেছেন। আপনাকে নিয়ে তো জাতি এটা আশা করেনি যে আপনি ভুল করবেন আবার দুদিন পর এসে ক্ষমা চাইবেন। আপনাকে কথা বলতে হলে একটু সাবধানে।

এরপর আজহারীর অন্যায়গুলো চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছেন,
১. নবীজীকে সিক্সপ্যাক বলেছেন
২. নবীজীকে নিরক্ষর বলেছেন
৩. আরেকজনের দৃষ্টান্ত বর্ননা করতে গিয়ে আল্লাহকে ‘আবে হালা’ বলেছেন
৪. মা খাদিজাকে ইনটেক ছিল না, দুই বিবাহিতা মহিলা, পৌরা মহিলা বলে কটাক্ষ করেছেন
৫. আপনি মওলা আলীকে মদ খেয়ে মাতাল হয়ে নামাজ পড়াইছে বলেছেন
৬. আপনি ওমর (রঃ)কে মদের রাজা বলেছেন
৭. মেয়েরা মুখ খুলে হাত খুলে যেতে পারবে বলেছেন কিন্তু আপনি ভাঙ্গেননি প্রয়োজনে যেতে পারবে।

এরপর আজহারীকে উদ্যেশ্য করে গিয়াসউদ্দিন তাহেরী বলেন, মেয়েদের পর্দার ব্যাপারে বলেছেন, মহিলা ও পুরুষ হাত ও মুখ খুলে যেতে পারবে। মুখ খুলতে পারবে মেয়েরা আমার মায়েরা প্রয়োজনে খুলতে পারবে সেটা তো আমরাও জানি। পরে আপনি ভেঙ্গে দিয়েছেন প্রয়োজনে যেতে পারবে। আপনি পর্দার পক্ষে আছেন এতে আমরা খুশি হয়েছি। কিন্তু আমরা চাই শরিয়তের কিছু রুকসত মাসওয়ালা আছে এগুলো ঢালাওভাবে আমরা এজেন্ডায় না আনি। আমরা ডাইরেক্ট বলব নামাজ যেমন ফরজ পর্দা তেমন ফরজ। পর্দার উপর গুরুত্ব রেখে আমরা কথা বলব।

অন্ধভক্তদের ব্যাপারে তাহেরী বলেন, আপনারা যারা অন্ধভক্ত আছেন আপনাদেরকে তো আমরা চিনি। আপনারা এমন ভক্ত যে, তাহেরী যদি নবীর বিরুদ্ধে কথাও কয়, বলবেন তাহেরীকে আমি ভালবাসি। আমি তার গান গামু। এটা ইম্পসিবল। আমি নবীর বিরুদ্ধে কথা বললে আপনারা আমাকে ধরবেন, প্রয়োজনে আমাকে বয়কট করবেন। আপনি খারাপটারে খারাপও বলবেন না, আপনি অন্ধভক্ত। যে ব্যক্তি ত্রুটি করবে আর ত্রুটি ধরাই দিবে যে ব্যক্তি তাকেই আপনি দোষারোপ করবেন, এটা তো হতে পারে না।

তাহেরী বলেন মিজানুর রহমান আজহারী আমার ছোট ভাইয়ের ক্লাসমেট। বড়ভাই হিসেবে তাকে এ পরামর্শ দিচ্ছি। তাকে আমাদের অনেক প্রয়োজন আছে। তিনি আরও বলেন একজন বক্তা তৈরি হতে ৩০ বছর সময় লাগে। সাধারন মানুষের উদ্যেশ্যে তিনি বলেন, আপনারা ইমাম ওলামাদের বিরুদ্ধে কটুক্তি করবেন না। আগে ধর্মের ব্যাপারে ভালো করে জানুষ পরে মন্তব্য করুন।

আপনার মতামত জানান