অপহরণের ৭দিন পর কলেজ ছাত্রী উদ্ধার

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মিতা আক্তার নামে এক কলেজ ছাত্রীকে অপহরনের ৭দিন পর শনিবার দুপুরে উদ্ধার করেছে সোনারগাঁ থানা পুলিশ। অপহরনে জড়িত শাকিল নামের একজনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়,উপজেলার বৈদ্যের বাজার ইউনিয়নের হামছাদী পূর্ব পাড়া গ্রামের নুর মোহাম্মদের মেয়ে ও সোনারগাঁ জি আর ইনষ্টিটিউশন স্কুল এন্ড কলেজের এইচএসসির ছাত্রী মিতা আক্তারকে (১৭) পৌরসভার টিপরদী মাইনকাভিটা গ্রামের আলমগীরের ছেলে শাকিল দীর্ঘদিন ধরে কলেজে যাওয়া আসার পথে উত্ত্যক্ত করে আসছিল।

অপহৃত মিতার বাবা নুর মোহাম্মদ জানান, শাকিল ও তার মা-বাবাসহ মিতাকে ফুসলিয়ে বিয়ের প্রস্তাব দিয়ে আসছিল। মিতা ও আমরা এ বিয়েতে রাজি না হওয়ায় ১ জুন সকালে বাড়ির সামনে থেকে সিএনজি যোগে অপহরণ করেছে বলে মামলার এজাহারে জানা যায়। এ ঘটনায় শনিবার সন্ধ্যায় অপহৃতের বাবা নুর মোহাম্মদ বাদী হয়ে সোনারগাঁ থানায় ৩ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

কলেজ ছাত্রী মিতা আক্তারের গত সাতদিন যাবত নিখোজের অভিযোগে সোনারগাঁ থানার এসআই মীর নাজমুল হাসান শনিবার দুপুরে শাকিলের বাড়ি থেকে মিতাকে উদ্ধার করেছে।

শাকিলের বাবা আলমগীর জানান, মিতাকে আমরা অপহরণ করিনি। আমার ছেলের সাথে তার প্রেমের সম্পর্ক থাকায় ১জুন মিতা নিজে শাকিলের সঙ্গে আমাদের বাড়িতে চলে আসে। মিতার ১৮ বছর পূর্ণ হতে আরো একমাস বাকি থাকায় আমরা তাদের বিয়ে দিতে রাজি হইনি। অপহরন করলে তাকে আমাদের বাড়িতে রাখতাম না। বিষয়টি আমি স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও পৌর কাউন্সিলরদেরকে জানিয়েছি।

সোনারগাঁ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হেলালউদ্দিন জানান, কলেজ ছাত্রীকে অপহরণের অভিযোগে একটি মামলা গ্রহণ করা হয়েছে। অপহরণে জড়িত শাকিল নামের একজনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

আপনার মতামত জানান