শেখ হাসিনা আবারও সরকারপ্রধান হবেন

প্রকাশিত


বঙ্গবন্ধুর সন্তানরা বেঁচে থাকতে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসা যাবে না উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেছেন, সামনের দিনে শেখ হাসিনা আবারও দেশের সরকারপ্রধান হচ্ছেন। এতে কোনো সন্দেহ নেই।


আব্দুর রহমান বলেন, ওরা নিশ্চিত জানে- যতই অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হোক, বাংলাদেশের মানুষের মেন্ডেট তারা পাবে না। তাই তারা ষড়যন্ত্র-চক্রান্তের মাধ্যমে সরকার পতনের দিবাস্বপ্ন দেখে। আগামী দিনে শেখ হাসিনা আবারও সরকারপ্রধান হবে, এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। আমাদের নির্বাচনের প্রস্তুতি নিতে হবে। আর জনমের মতো ওদের শিক্ষা দিতে হবে- বঙ্গবন্ধুর সন্তানরা বেঁচে থাকতে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসা যাবে না।

তিনি বলেন, যাদের নেতৃত্বে দেশের স্বাধীনতা এসেছে, ৬৯ এ গণঅভ্যুত্থান হয়েছে, ৯০ এ স্বৈরাচারের পতন হয়েছে, আপনারাই তো তারা। এই যুব ও ছাত্রজনতার নেতৃত্বে ভবিষ্যৎ বাংলাদেশের গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকবে।

বিকেল সোয়া ৩টায় বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় শান্তি সমাবেশ।

এতে সভাপতিত্বে করছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু যৌথভাবে সঞ্চালনা করছেন।

সমাবেশে আরও অংশ নিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ডা. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান, অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেসবাউল হোসেন সাচ্চু, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

শান্তি সমাবেশ উপলক্ষে দুপুর থেকে রাজধানীর ঢাকার বিভিন্ন ইউনিট এবং দেশের বিভিন্ন জেলা থেকে তিন সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে জড়ো হন বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে।

আপনার মতামত জানান