শামীম ওসমান ও মেয়র আইভীসহ ৪০১ জনের বিরুদ্ধে ফের হত্যা মামলা

প্রকাশিত



ডেইলি সোনারগাঁ:
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে রাজমিস্ত্রি রাকিব হত্যার ঘটনায় সাবেক সাংসদ (এমপি) শামীম ওসমান ও সাবেক নাসিক মেয়র ডা. সেলিনা হায়াত আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১লা অক্টোবর) গুলিতে নিহত রাকিবের চাচাতো ভাই আব্দুর রহমান(৫১) নিজে বাদী হয়ে প্রথমে বিজ্ঞ আদালতে মামলাটির আবেদন করেন।

পরবর্তীতে বিজ্ঞ আদালতের নির্দেশক্রমে সিদ্ধিরগঞ্জ থানায় এ হত্যা মামলাটি দায়ের করা হয়।

এছাড়াও এই মামলায় আরও অজ্ঞাত ৩০০ জনকে আসামি করা হয়।

হত্যা মামলার উল্লেখযোগ্য অন্য আসামিরা হলেন-সাবেক এমপি শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, ভাতিজা আজমেরী ওসমান, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহ্বায়ক ও সাবেক নাসিক কাউন্সিলর মতিউর রহমান মতি, সাবেক নাসিক কাউন্সিলর সিরাজুল ইসলাম মন্ডল, সাবেক নাসিক কাউন্সিলর ওমর ফারুক, এছাড়াও নাসিক ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শাহজালাল বাদল, ৪নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর নূর উদ্দিন মিয়া, স্বেচ্ছাসেবক লীগ নেতা আমিনুল হক রাজু, শ্রমিক লীগ নেতা সামাদ বেপারী প্রমুখ।

মামলার এজাহার সূত্রে জানা গেছে,গত ৫ই আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলন চলাকালীন সময়ে সিদ্ধিরগঞ্জের ঢাকা চিটাগং রোডস্থ স্থানে রাকিব কর্মস্থানে যাওয়ার উদ্দেশে বের হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মামলায় অভিযুক্ত উক্ত সন্ত্রাসীদের গুলিতে আহত হয়ে রাস্তায় লুটিয়ে পরলে, স্থানীয়রা তাকে দ্রুততার সাথে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।এবং রাস্তায়ই তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন।

পরবর্তীতে বিজ্ঞ আদালত সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি রেকর্ড করার নির্দেশ দেন।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন মামলার বিষয়টি নিশ্চিত করেন বলেন বিজ্ঞ আদালতের নির্দেশে এ হত্যা মামলাটি রুজু করা হয়েছে।পরবর্তীতে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত জানান