সোনারগাঁ থেকে নিখোঁজের ৪৫ দিন পর চট্টগ্রাম থেকে উদ্ধার

প্রকাশিত



বিশেষ প্রতিনিধি:
নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে নিখোঁজের ৪৫ দিন পর চট্টগ্রাম থেকে আপন দুই ভাইকে উদ্ধার করেছে সোনারগাঁ থানা পুলিশ। গত বুধবার রাতে চট্টগ্রামের ভূজপুর থানার পাহাড়ি এলাকা বুহাপুর গ্রাম থেকে দুই ভাইকে উদ্ধার করে সোনারগাঁ থানায় নিয়ে আসা হয়।

সোনারগাঁ থানা সুত্রে জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী দুই সহোদর শাহাদাত হোসেন আল রাফি (১৪) ও আরিফ হোসেন রাফাত (১২) ৫ মে সকাল ৮টার সময় স্কুলে যাওয়ার পথে নিখোঁজ হয়। পরে আত্মীয়-স্বজনের বাড়িসহ বিভিন্ন স্থানে খোঁজে না পেয়ে পরদিন তাদের বাবা মো. ইউসুফ মিয়া বাদী হয়ে সোনারগাঁ থানায় পৃথকভাবে সাধারণ ডায়েরি করেন।

সোনারগাঁ থানার উদ্ধারকারী পুলিশ কর্মকর্তা এসআই মো. ইমরান হোসেন জানান, নিখোঁজ দুই সহোদরকে উদ্ধার অভিযানে নামার পর জানতে পারি মো. ইউসুফ মিয়া তাদের আপন বাবা না। নিখোঁজ দুই ভাই তাদের জন্মদাতা পিতা আব্দুস সালামের চট্টগ্রামের বাড়িতে অবস্থান করছে। পরে বুধবার রাতে চট্টগ্রামের ভূজপুর থানার পাহাড়ি এলাকা বুহাপুর গ্রাম থেকে দুই ভাইকে উদ্ধার করে সোনারগাঁ থানায় নিয়ে আসতে সক্ষম হই।

উল্লেখ্য যে, গত ৫ মে নিখোঁজের পর থেকে দুই সন্তানকে ফিরে পেতে তাদের পিতা সাধারন ডায়েরি করার পর বিভিন্ন গণমাধ্যমে তা প্রকাশিত হয়। সোনারগাঁ থানা পুলিশ তাদের উদ্ধারে চৌকস পুলিশ অফিসারের সমন্বয়ে একটি বিশেষ টিম গঠন করে। তথ্য-প্রযুক্তির সহযোগিতা ও নিখোঁজদের ছবি দেশের সকল থানায় প্রেরণ করে পর্যাপ্ত তথ্য উপাত্ত সংগ্রহের পর নিখোঁজদের সঠিক অবস্থান শনাক্ত করে এস আই ইমরানের নেতৃত্বে একটি সফল অভিযান পরিচালিত হয় ।

সোনারগাঁ থানার ওসি এসএম কামরুজ্জামান জানান, রাফির তিন ও রাফাতের এক বছর বয়সের সময় তাদের মা আঁখি আক্তারের সঙ্গে আব্দুস সালামের ডিভোর্স হয়ে যায়। পরে আঁখি আক্তারের সঙ্গে মো. ইউসুফ মিয়ার বিয়ে হয়। এরপর থেকে তারা দুই ভাই মা ও সৎ বাবা ইফসুফ মিয়ার সাথেই থাকতো। পারিবারিক অভাব-অনটনের কারণে সৎ বাবার ঘর থেকে পালিয়ে তাদের জন্মদাতা বাবা আব্দুস সালামের বাড়িতে গিয়ে আশ্রয় নেয়। তবে তদন্ত চলাকালীন সময়ে এ বিষয়ে পুলিশকে কোনো তথ্য দেয়নি রাফি ও রাফাতের মা আঁখি আক্তার ও সৎ বাবা মো. ইউসুফ মিয়া। বৃহস্পতিবার দুপুরে উদ্ধারকৃত রাফি ও রাফাতকে তাদের প্রকৃত অভিভাবকের কাছে ফিরিয়ে দিতে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও তিনি জানান।

আপনার মতামত জানান