সোনারগাঁয়ে বৈষম্য বিরােধী শিক্ষার্থীদের গ্রাফিতি ও দেয়াল লিখন

প্রকাশিত




বৈষম্যের বিরুদ্ধে কঠোর আন্দোলন, সরকার পতনের পর অরক্ষিত সড়কে যানজট নিরসনে ট্রাফিকের দায়িত্বের পর এবার দেশ সাজাতে রংতুলি হাতে নিয়েছে কোমলমতি শিক্ষার্থীরা। সোনারগাঁয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও দেয়ালে নানা ধরনের স্লোগান, জাতীয় পাতাকা এঁকেছেন বৈষম্য বিরােধী ছাত্র আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীরা। সােমবার (১২ আগস্ট) পৌরসভার শহীদ মজনু পার্ক ও মোগরাপাড়া চৌরাস্তার কাজী ফজলুল হক ইউমেন্স কলেজ এলাকা ঘুরে এমন দৃশ্য চােখে পড়ে। সকাল থেকেই তারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেয়ালে বিজয়ের জয়গান লেখেন। একই সাথে তারা গুরুত্বপূর্ণ সড়কে দায়িত্ব পালন করেছেন ট্রাফিক পুলিশের। শিক্ষার্থীরা গত চার পাঁচ দিন ধরে যে কার্যক্রম অব্যহত রেখেছে তাতে আন্দদিত উল্লসিত উপজেলার সর্বস্তরের মানুষ।

ট্রাফিকের দায়িত্বে অংশ নেয়া শিক্ষার্থী মোবাশ্বিরা জান্নাত রিহা বলেন, এই আন্দোলন আমাদের একত্রিত করা শিখিয়েছে। ভবিষ্যতে দেশের যে কােন সংকটময় মুহুর্তে আমরা শিক্ষার্থীরা এক হয়ে দেশের স্বার্থে কাজ করতে পারবো বলে আমার বিশ্বাস।


চিত্রাঙ্কন ও গ্রাফিতিতে অংশ নেওয়া মুনিয়া জান্নাত মিহা বলেন, বিজয়পর আনন্দ দেশব্যাপী ছড়িয়ে দিতে আমরা দেয়াল লিখনের কাজ হাতে নিয়েছি। সাথে সাথে বিভিন্ন স্লোগান এলাকাবাসির মধ্যে ছড়িয়ে দেয়া হবে, যেন তারা নিজেরা সচেতন হয়।

দেয়ালে নতুন করে আঁকছেন বিভিন্ন শিল্পকর্ম, সেই সঙ্গে দেশ সংস্কারের স্লোগানও লিখছেন তারা। রং নিয়ে ব্রাশের মাধ্যমে সব সড়ক রঙিন করে তোলা হচ্ছে।

আপনার মতামত জানান