সোনারগাঁয়ে কারখানার সীমানা প্রাচীর নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধ-৪

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ :
কারখানার ভেতরে নিজেদের সম্পত্তি রয়েছে দাবী করে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার টিপুরদী এলাকার একটি কারখানার সীমানা প্রাচীর ভেঙ্গে দেয়ার সময় একদল যুবকের সঙ্গে ওই কারখানার নিরাপত্তাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় ৪জন যুবক গুলিবিদ্ধ হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার সকালে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে সোনারগাঁ পৌরসভার টিপুরদী এলাকার চৈতী কম্পোজিট নামের একটি কারখানার ভেতরে ওই এলাকার জামালউদ্দিনের ছেলে শাকিল রানার জমি রয়েছে এ দাবী তুলে ৩০-৪০ জন যুবক গতকাল শুক্রবার সকালে কারখানার সীমানা প্রাচীর ভেঙ্গে দেয়ার সময় প্রথমে নিরাপত্তা প্রহরীদের সঙ্গে যুবকদের সংঘর্ষ শুরু হয়। ঘটনার খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। এ সময় ঘটনাস্থলে শাকিল রানা (৩৬) তারেক মিয়া (৩২) তানজিল আহমেদ (২৫) ও মিজু হাসান (২২) সহ চারজন ছুড়রা গুলিতে মারাত্মকভাবে আহত হয়। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত শাকিল রানা জানান, চৈতী কম্পোজিটের ভেতরে আমাদের পরিবারের জমি রয়েছে। জমি উদ্ধার করার জন্য আমরা সীমানা প্রাচীর ভেঙ্গে দেয়ার চেষ্টা করেছি। পুলিশের উপস্থিতিতে নিরাপত্তা প্রহরীরা আমাদের উপর কয়েক রাউন্ড ছোরড়া গুলি ছুড়েছে।

এ ব্যাপারে চৈতী কম্পোজিটের উপ-মহা ব্যবস্থাপক (প্রশাসন) মিজানুর রহমান বলেন, আমাদের কারখানার ভেতরে কোন ধরনের বিরোধপূর্ণ জমি নেই। দীর্ঘদিন ধরে চাঁদা চেয়ে না পেয়ে একদল যুবক কারখানার সীমানা প্রাচীর হাতুরি দিয়ে ভেঙ্গে গুড়িয়ে দেয়। এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে। কারখানার নিরাপত্তা কর্মীরা গুলি ছুড়ার সঙ্গে জড়িত না।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, কারখানার নিরাপত্তা প্রহরীর সঙ্গে একদল যুবকের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশের পক্ষ থেকে কোন গুলি ছুড়া হয়নি।

আপনার মতামত জানান