শ্রমিক ইউনিয়নের দাবি রাইড শেয়ারিং কার-বাইক বন্ধ করতে হবে

প্রকাশিত



নিজস্ব প্রতিবেদক:
রাইড শেয়ারিংয়ের দেড় লাখ প্রাইভেট কার ও ১২ লাখ মোটরসাইকেল ঢাকা শহরের যানজটের কারণ। তাই এগুলো বন্ধসহ ১০ দফা দাবি জানিয়েছে ঢাকা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন নামে একটি সংগঠন।

ঢাকা মেট্রোর রেজিস্ট্রেশনের বাইরের সিএনজি অটোরিকশা ঢাকা শহরে চলাচল বন্ধ এবং গুরুত্বপূর্ণ সড়কগুলোতে রিকশা-ভ্যান চলাচল বন্ধেরও দাবি জানিয়েছে তারা।

আজ (বুধবার) প্রধান উপদেষ্টার কার্যালয়ে পাঠানো এক আবেদনে এসব দাবি জানান ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ খোকন।


ইউনিয়নের দাবিগুলো হচ্ছে— ঢাকা মহানগরীতে ব্যাটারি চালিত রিকশা সম্পূর্ণ বন্ধ করা ও ব্যাটারি চালিত রিকশা প্রস্তুতকারক প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া, জনগণের চলাচলের সুবিধার্থে উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের দেওয়া সব রিকশা-ভ্যানের লাইসেন্স বাতিল করে মহানগরীতে ১ লাখ রিকশা-ভ্যানের লাইসেন্স প্রদান করা, রাইড শেয়ারিংয়ের দেড় লাখ প্রাইভেট কার ও ১২ লাখ মোটরসাইকেল ঢাকা শহরের যানজটের কারণ, এগুলো বন্ধ করা।

এ ছাড়া মেয়াদোত্তীর্ণ ও ফিটনেস বিহীন যানবাহন স্থায়ীভাবে ডাম্পিং করা, পর্যায়ক্রমে রাস্তার পাশ ও ফুটপাত হকার মুক্ত করা, নির্ধারিত স্টপেজ ছাড়া যানবাহনে যাত্রী ওঠা-নামা না করা, যানজট নিরসনে সড়কে প্রতিবন্ধকতা হবে এমন স্থানে যানবাহনের কাগজপত্র পরীক্ষা না করা, লক্কর-ঝক্কর যানবাহন উচ্ছেদ করে ঢাকা মহানগরীতে অত্যাধুনিক যানবাহন চলাচলের ব্যবস্থা করা এবং সড়কে গণপরিবহন থেকে বেআইনিভাবে চাঁদাবাজি বন্ধ করা।

আপনার মতামত জানান