পোড়া ভবনে বঙ্গবন্ধুর ছবি, নেতাকর্মীদের শ্রদ্ধা

প্রকাশিত

শীর্ষ নেতাদের অনুপস্থিতিতে স্বল্প পরিসরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে শোক দিবস পালন করেছেন দলটির স্বল্পসংখ্যক নেতাকর্মী। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ৮টায় খুলনা মহানগরীর লোয়ার যশোর রোডে আগুনে ক্ষতিগ্রস্ত আওয়ামী লীগ কার্যালয়ে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা ও নীরব পদযাত্রা করেন।

গত ৪ আগস্ট দুর্বৃত্তদের হামলা, ভাঙচুর ও আগুনে ভস্মীভূত হয় আওয়ামী লীগ কার্যালয়টি। সেই পোড়া ভবনে শেখ মুজিবুর রহমানের একটি ছবি টাঙিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।অংশগ্রহণকারী নেতাকর্মীরা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্থপতি, তাই আমরা মনে করি তাকে সব রাজনীতির ঊর্ধ্বে রাখা উচিত। এই দেশের ইতিহাসের সঙ্গে তার নাম জড়িয়ে রয়েছে। তিনি কোটি কোটি মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন। বঙ্গবন্ধুর অবদানকে অস্বীকার করা মানে বাংলাদেশকে অস্বীকার করা।এ জন্য ইতিহাসের আলোকে দেশের প্রত্যেকটি নাগরিকের শেখ মুজিবুর রহমানকে যথাযথ সম্মান দেওয়া উচিত।

কর্মসূচিতে অংশ নেন জেলা আওয়ামী লীগের সাবেক নেতা হুমায়ুন কবির ববি, মুক্তি রানী, মো. রুবেল, সমীর মণ্ডল, আজিজুর রহমান রাসেল প্রমুখ।

পরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে শোক মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি আওয়ামী লীগ কার্যালয়ের আশপাশ এলাকা প্রদক্ষিণ করে।

সর্বশেষে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন করা হয়।

আপনার মতামত জানান