জমি নিয়ে বিরোধ, প্রাণ গেল মা-ছেলের

প্রকাশিত



নীলফামারী প্রতিনিধি:
নীলফামারীর কিশোরগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মা ও ছেলে নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (৬ জুন) ও শুক্রবার (৭ জুন) রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা।

নিহতরা হলেন, কিশোরগঞ্জ উপজেলার মুসা হিন্দুপাড়া গ্রামের মৃত রজনী কান্ত রায়ের স্ত্রী সুফলা রানী ও তাদের ছোট ছেলে প্রাণকৃষ্ণ রায়।

নিহতের স্বজনরা জানান, প্রতিবেশী সুরজিত চন্দ্র রায়ের সঙ্গে জমি নিয়ে অনেক দিন ধরেই বিরোধ চলে আসছিল সুফলা রানীদের। এর মধ্যে বৃহস্পতিবার বিকেলে লোকজন নিয়ে ট্রাক্টর দিয়ে বিরোধপূর্ণ জমিতে চাষ করতে আসেন প্রতিবেশী সুরজিত চন্দ্র। এ সময় তা দেখতে পেয়ে বাধা দিতে যান সুফলার ছেলে প্রাণকৃষ্ণ। এতে দু’পক্ষের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। সংঘর্ষে সুফলা রানী ও তার ছেলে প্রাণকৃষ্ণসহ দুজন গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে সুফলা রানী ও শুক্রবার রাত ১১টার দিকে প্রাণকৃষ্ণ চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় সুফলা রানীর বড় ছেলে সুবাস চন্দ্র রায় বৃহস্পতিবার কিশোরগঞ্জ থানায় ২০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ থানার ওসি পলাশ চন্দ্র মন্ডল।

তিনি বলেন, এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

আপনার মতামত জানান