এনবিআর কর্মকর্তার ছেলের অর্ধকোটি টাকার পশু কোরবানি

প্রকাশিত





১২ লাখ টাকায় একটি ছাগল কেনার ভিডিও ভাইরাল হয়েছে ফেসবুকে। ছাগলটি কিনেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তা মতিউর রহমানের ছেলে মুশফিকুর রহমান ইফাত। সেই সঙ্গে আরো ৪টি গরুও কিনেছেন ৩৭ লাখ টাকায়। সব মিলিয়ে অর্ধকোটি টাকার কোরবানি দিচ্ছেন ইফাত।

এই কর্মকর্তার ছেলে গত বছরও কোরবানিতে ৬০ লাখ টাকার পশু ক্রয় করেছিলেন বলে নিশ্চিত করেছেন তাদের কাছে বিক্রি করা এক বিক্রেতা। এতো টাকায় কোরবানি পশু কিনলেও এর আগে আলোচনায় আসেননি তিনি। এবার ভাইরাল ছাগল কিনে আলোচনায় আসেন মুশফিকুর রহমান ইফাত।

খোঁজ নিয়ে জানা গেছে, ইফাত সাদেক এগ্রো থেকে ২৩ লাখ টাকায় ছাগল ও একটি গরু ক্রয় করেছেন। বাকি ৩ গরুর বাজার মূল্য ২৬ লাখ টাকা।

ছাগলটি ক্রয়ের পর প্রথমে ধানমন্ডির ৮ নাম্বার সড়কের ইমপেরিয়াল সুলতানা ভবনের নিচ তলায় রাখেন। সেখানে সাক্ষাৎকারের জন্য গেলে ছাগলটিকে সড়িয়ে নেয়া হয়। পাশাপাশি ইফাতের ফেইসবুক প্রোফাইল লক করে বন্ধ করে দেওয়া হয় তার ব্যবহৃত ফোন নাম্বারটি।



ধানমন্ডির বাসার নিরাপত্তা কর্মীর কাছে জানতে চাইলে গণমাধ্যমকে বলেন, ছাগলটি মোহম্মদপুরের বাসায় নিয়ে যাওয়া হয়েছে। তবে সেখানে চারটি গরুসহ কয়েকটি ছাগল দেখা যায়। ইফাতের সঙ্গে কথা বলতে চাইলে সুযোগ নেই বলে চলে যেতে বলেন নিরাপত্তা কর্মীরা।

এরপর আবার ধানমন্ডির বাসায় গেলে সেখানে ছবি তুলতে বাধা দেওয়া হয় এবং ইফাত বাসায় নেই বলেও জানিয়ে দেওয়া হয়। এরপর একাধিকবার ফোন করেও ইফাতের কোনো বক্তব্য পাওয়া যায়নি।


আপনার মতামত জানান