সোনারগাঁয় কিশোরদলের ২ কিশোরকে ধরে ফেললেন এমপি খোকা

প্রকাশিত


কিশোরদলের হামলার শিকার ২ স্কুল ছাত্রকে উদ্ধার করে হামলাকারী কিশোরদলের ২ সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করেন সোনারগাঁয়ের এমপি লিয়াকত হোসেন খোকা। গতকাল বুধবার নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভায় এ ঘটনা ঘটে। এ ঘটনায এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা যায়, বুধবার দুপুরে সোনারগাঁ পৌরসভার আমিনপুর মাঠ এলাকায় ১৫/২০ জনের কিশোরদল মোগরাপাড়া চৌরাস্তা এলাকার আইডিয়াল স্কুলের ২ ছাত্রকে বেধরক মারধর করে। কিশোরগ্যাংয়ের ভয়ে আশপাশের কেউ ঐ দুই কিশোরকে উদ্ধার করতে সাহস পায়নি। ঘটনার সময় সোনারগাঁয়ের এমপি লিয়াকত হোসেন খোকা ওই পথ ধরে একটি অনুষ্ঠানে যাচ্ছিলেন। এসময় সংসদ সদস্য তাৎক্ষণিক গাড়ী থেকে নেমে বেধরক প্রহারের শিকার আহত ২ ছাত্রকে উদ্ধার করেন ও হামলাকারী ২ সদস্য মারুফ ও মিজানকে নিজেই আটক করে সোনারগাঁ থানা পুলিশে সোপর্দ করেন। এমপির উপস্থিতি টের পেয়ে কিশোরদলের অন্য সদস্যরা পালিয়ে যায়। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা নাম প্রকাশ না করার শর্তে জানান, শতাধিক বছরের পুরনো শিক্ষা প্রতিষ্ঠান সোনারগাঁ গঙ্গাবাসী ও রামচন্দ্র পোদ্দার মডেল স্কুল এন্ড কলেজে সকালের শিফটে (সকাল-৭টা হতে সাড়ে ১১টা) মেয়েদের ক্লাস চলে। এ সময় স্কুল ছুটির আগে সকাল সাড়ে দশটা থেকে স্কুল গেট, লাহাপাড়া মোড়, পৌরসভা মোড়, আদমপুর বাজার, আমিনপুর মাঠ, আউয়াল সাহেবের বাড়ির পুকুর ঘাটে বখাটে ছেলেরা অবস্থান নিয়ে ছুটির সময় ছাত্রীদের বাজে অঙ্গভঙ্গি, অশ্লিল কথাবার্তা ও অশোভন আচরণ করে। এতে স্কুলের ছাত্রী ও অভিভাবকরা আতঙ্কে থাকেন। কোন ধরনের প্রতিবাদ করলেই তাদের হামলার শিকার হতে হয়। বিদ্যালয়ের পাশে বিট পুলিশের ক্যাম্প থাকলেও এ পুলিশের তৎপরতা চোখে পড়ে না বলে জানান স্থানীয়রা।

এ ব্যাপারে লিয়াকত হোসেন খোকা বলেন, কিশোর গ্যাংয়ের উৎপাতে অনেক মেয়েরা বিদ্যালয়ে আসতে ভয় পায়। কিশোরগ্যাং বর্তমানে একটি সামাজিক ব্যাধি। সোনারগাঁয়ের কোন শিক্ষা প্রতিষ্ঠান ছুটির সময়ে রাস্তায় যেন কেউ দাঁড়িয়ে না থাকে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। সামাজিক আন্দোলন ছাড়া এ সমস্যা থেকে নিস্তার পাওয়া সম্ভব না। আজ আমি দেখেছি কিশোরগ্যাং কতটা হিংস্রভাবে দুজনের উপর হামলা করেছে।

আপনার মতামত জানান