শপিংমলের সামনে বিরিয়ানীর দোকান, আগুন আতঙ্কে ব্যবসায়ীরা

প্রকাশিত


সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তায় স্বপ্নদ্বীপ শপিংমলের প্রবেশ ধারে বিরিয়ানীর দোকান থাকায় আগুন আতঙ্কে শপিংমলের রেডিমেড ও কাপড়ের ব্যবসায়ীরা। বিরানীর দোকানে এলপি গ্যাস জ্বালিয়ে রাখায় যে কোন সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে বলে জানান ব্যবসায়ীরা।



সরেজমিন শপিংমলে গিয়ে দেখা যায়, রেডিমেড গার্মেন্টস ও কাপড়ের মার্কেটের সামনেই আল তাজা নামে একটি বিরিয়ানীর দোকান এলপি গ্যাসে দুইটি সিলিন্ডার জ্বালিয়ে বিরিয়ানী গরম রাখা হয়। দোকানের পর থেকে রেডিমেড গার্মেন্টস ও কাপড়ের দোকান। গতকাল আল মোস্তফা প্লাজায় আগুন লাগার পরই আতঙ্কিত হয়ে পড়ে শপিংমলের ব্যবসায়ীরা। তারা জানান, যে কোন সময় এলপি গ্যাসের সিলিন্ডার বিষ্ফোরন ঘটলে আমাদের কয়েক কোটি টাকার অপূরণীয় ক্ষতি হতে পারে। কারন বিরিয়ানির দোকানে কোন রকম অগ্নিনির্বাপক ব্যবস্থা না রেখেই তারা এলপি গ্যাস ব্যবহার করছে।

এ ব্যাপারে শপিংমলের মালিকের সাথে কথা বলতে মুঠোফোনে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।



সোনারগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন মাস্টার সুজন কুমার হাওলদার জানান, অগ্নিনির্বাপক ব্যবস্থা না রেখে শপিংমল এসব খাবারের দোকান থাকা খুবই ঝুঁকিপূর্ন। তাছাড়া এসব অবৈধ দোকানের বিরুদ্ধে নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করতে পারে। সবাই সচেতন হলে যে কোন দুর্ঘটনা এড়িয়ে চলা সম্ভব।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজওয়ান-উল-ইসলাম বলেন, এ ব্যাপারে তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত জানান